রবিবার, ২৫ ফেব্রুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, ১২:১৯:১২

মগবাজার-মৌচাক-মালিবাগ ফ্লাইওভার উদ্বোধন ২৬ অক্টোবর

মগবাজার-মৌচাক-মালিবাগ  ফ্লাইওভার উদ্বোধন ২৬ অক্টোবর

ঢাকা : বহুল প্রতিক্ষিত মগবাজার-মৌচাক-মালিবাগ সমন্বিত ফ্লাইওভার যান চলাচলের জন্য খুলে দেয়া হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আগামী বৃহস্পতিবার (২৬ অক্টোবর) এই ফ্লাইওভার উদ্বোধন করবেন। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও ফ্লাইওভারের প্রকল্প পরিচালক সুশান্ত কুমার পাল এ তথ্যই জানিয়েছেন।

মগবাজার-মৌচাক-মালিবাগ ফ্লাইওভারটি তিন ভাগে ভাগ করা হয়েছে। গত বছরের মার্চ মাসে সাতরাস্তা-মগবাজার-হলি ফ্যামিলি হাসপাতাল এ অংশ যান চলাচলের জন্য খুলে দেয়া হয়।

গত বছরের ১৫ সেপ্টেম্বর নিউ ইস্কাটন থেকে মৌচাক পর্যন্ত ফ্লাইওভারের এ অংশ যান চলাচলের জন্য খুলে দেয়া হয়।

তৃতীয় ধাপে গত ১৭ মে মাসে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) মোড় থেকে কাওরান বাজার অংশ যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়। এখন খুলে দেয়ার অপেক্ষায় আছে উড়ালসড়কের মৌচাক-মালিবাগ-শান্তিনগর-রাজারবাগ-মগবাজার অংশ।

২০১৩ সালের ফেব্রয়ারিতে প্রায় নয় কিলোমিটার দৈর্ঘ্য এই সমন্বিত উড়ালসড়কটির নির্মাণকাজ শুরু হয়। ২০১৪ সালের ডিসেম্বর নির্মাণকাজ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু এর মধ্যে কয়েক দফায় প্রকল্পের সময় বাড়ানো হয়।

এই বিভাগের আরও খবর



 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বর্তমানে দেশের মানুষের ক্রয়ক্ষমতা নাগালের বাইরে চলে গেছে। আপনি কি একমত?