রবিবার, ২৯ নভেম্বর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০, ১২:৩৮:১৪

আজ বাঁশখালীতে জলদস্যুদের আত্মসমর্পণ

আজ বাঁশখালীতে জলদস্যুদের আত্মসমর্পণ

ঢাকা: সুন্দরবন, টেকনাফ, কুতুবদিয়া ও মহেশখালীর পর এবার চট্টগ্রামের বাঁশখালীতে জলদস্যু দল তাদের হেফাজতে থাকা অস্ত্রশস্ত্র নিয়ে আত্মসমর্পণ করতে যাচ্ছে।  আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বেলা ১১টার দিকে আনুষ্ঠানিকভাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের হাতে অস্ত্র ও গোলাবারুদ তুলে দিয়ে তারা আত্মসমর্পণ করবে বলে নিশ্চিত করেছে র‌্যাব সদর দপ্তর। র‌্যাব জানায়, গভীর সমুদ্র এবং সমুদ্র উপকূলবর্তী সাগর এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অব্যাহত অভিযানে টিকতে না পেরে ডাকাত ও জলদস্যু দলের সদস্যরা আত্মসমর্পণ করতে বাধ্য হচ্ছে। এর আগে সুন্দরবন এলাকায় একদফা এবং কক্সবাজারের মহশেখালীতে দুদফা ডাকাত ও জলদস্যু দলের সদস্যরা আত্মসমর্পণ করে। এবিষয়ে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, এই অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজিপি, র‌্যাব মহাপরিচালক, জেলা প্রশাসক (চট্টগ্রাম) ও বাঁশখালীর স্থানীয় সংসদ সদস্যসহ বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত থাকছেন।জানা গেছে, বাঁশখালীতে আত্মসমর্পণ অনুষ্ঠানে ৩৪ জন জলদস্যু  তাদের অবৈধ অস্ত্রসহ আত্মসমর্পণ করতে যাচ্ছে। আরও জানা গেছে, আত্মসমর্পণের পূর্ব পর্যন্ত বাঁশখালীর সকল ডাকাত ও জলদস্যুদের কঠোর প্রশাসনিক নজরদারিতে রাখা হয়েছে। এরা কি পরিমাণ অস্ত্র সরকারের কাছে জমা দেবে এই নিয়ে সর্বমহলে কৌতূহল বিরাজ করছে। উল্লেখ্য, ২০১৬ সালের ৩১ মে মাস্টারবাহিনীর সদস্যদের মাধ্যমে সুন্দরবনে বন ও জলদস্যু দলের আত্মসমর্পণ শুরু হয়। এর পর সুন্দরবন এলাকায় প্রায় আড়াই বছরে মোট ৩২ জলদস্যু আত্মসমর্পণ করে।সর্বশেষ আত্মসমর্পণের ঘটনা ঘটে ২০১৮ সালের ১ নভেম্বর। সেদিন ৬টি দল আত্মসমর্পণ করে। ওই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে সুন্দরবনকে জল ও দস্যুমুক্ত ঘোষণা করেন।

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?