শনিবার, ৩১ অক্টোবর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০, ০৩:২২:৪২

কোহলির কাছে ক্রিকেট শিখতে চান গার্দিওলা

কোহলির কাছে ক্রিকেট শিখতে চান গার্দিওলা

স্পোর্টস ডেস্ক: ভারতের অধিনায়ক বিরাট কোহলির কাছে ক্রিকেট শিখতে চান ফুটবল ক্লাব ম্যানচেষ্টার সিটির কোচ পেপ গার্দিওলা। কোহলি-গার্দিওলা, দু’জন দুই মেরুর তারকা। একজন ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান, অন্যজন ফুটবলের সেরা কোচদের একজন। সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসেছিলেন কোহলি ও গার্দিওলা। তাদের লাইভে আসার সুযোগটা করে দিয়েছিলেন পুমা ইন্ডিয়া। সেই লাইভ আড্ডায় ক্রিকেট-ফুটবল নিয়ে ব্যাপক আলোচনা হয়েছে। ভারত ভ্রমনের ইচ্ছা প্রকাশ করেছেন গার্দিওলা। আর ভারতে গেলে কোহলির কাছ থেকে ক্রিকেট শেখার আগ্রহ প্রকাশ করেছেন তিনি। গার্দিওলা বলেন, ‘আমি কখনো ভারতে যাইনি। মহামারি শেষ হলে হয়তো যাবো। যদি আমরা একসঙ্গে হতে পারি, কোহলি আমাকে ক্রিকেটের নিয়ম শেখাবে। এটা খুবই কঠিন জটিল ও কঠিন একটা খেলা।’ কঠিন খেলা হলেও, ক্রিকেটকে আর্কষনীয় বললেন গার্দিওলা। তিনি বলেন, ‘এটা অবশ্যই এক রকমের আকর্ষণীয় খেলা। কিন্তু আগে এটা বুঝতে হবে। এরপর আমাদের ফুটবল ও ক্রিকেট ম্যাচ একসাথে দেখতে হবে। আমি তোমাদের খেলাটা শিখতে চাই এবং কথা দাও আমাকে শেখাবে।’ ২০১৬ সালে ম্যান সিটির কোচ হন গার্দিওলা। এরপর ক্রিকেটকে খুব কাছ থেকে দেখার সুযোগ পান তিনি। তবে ক্রিকেট বুঝতে গিয়ে অনেক সমস্যায় পড়তে হয়েছে গার্দিওলাকে। আর তিনদিন খেলার পরও কেন ক্রিকেট ম্যাচের ফল আসে না, তাতেও বিস্ময় প্রকাশ করেন তিনি, ‘কাতালানিয়াতে বড় হয়েছি, সেখানে ক্রিকেট খেলা ছিল না। কিন্তু ইংল্যান্ডে এটি খুবই গুরুত্বপূর্ণ খেলা। মাঝেমধ্যে টিভিতে দেখি, কিছু বন্ধুরাও খেলে। আমি বুঝি না টানা তিন দিন খেলেও কীভাবে একটি ম্যাচ ড্র হয়!’ ইন্ডিয়ান সুপার লিগের (আইসিএল) দল মুম্বাই সিটি এফসির ৬৫ শতাংশ মালিকানা রয়েছে সিটি ফুটবল গ্রুপের। একই গ্রুপের ক্লাব ম্যানচেস্টার সিটি। তাই সিটি ফুটবল গ্রুপের কাজে ভারতে আসার সুযোগ থাকছে গার্দিওলার। ফলে কোহলির কাছ থেকে ভবিষ্যতে ক্রিকেট খেলা শেখার সুযোগ থাকছে গার্দিওলার।

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?