রবিবার, ২৫ ফেব্রুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, ১০:০৫:৪৭

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত, আজও সারাদেশে ভারি বৃষ্টি

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত, আজও সারাদেশে ভারি বৃষ্টি

ঢাকা : নিম্নচাপের প্রভাবে আজও সারাদেশে ভারি বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারকে ৩ নম্বর সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

 

নদীবন্দরগুলোতে ২ নম্বর সতর্কসংকেত দেখিয়ে যেতে ও নৌযানগুলোকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

 

নিম্নচাপের প্রভাবে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে ঢাকায় থেমে থেমে বৃষ্টি শুরু হয়। এতেই রাজধানীর বেশির ভাগ এলাকা হাঁটুপানিতে ডুবে যায়। সড়কে যানবাহন চলাচলও থমকে গিয়ে ভোগান্তির মাত্রা বাড়িয়ে দেয়।

 

আবহাওয়া অধিদপ্তর পূর্ভাবাসে বলেছে, আজও রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। দেশের কিছু কিছু এলাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

 

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে বৈরি আবহাওয়া, পদ্মা তীব্র স্রোত এবং ঘূর্ণায়মান ঢেউয়ের কারণে শনিবার ভোর থেকে নৌযান চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। এর আগে শুক্রবার সকাল সাড়ে ১১টা থেকে এ নৌরুটে লঞ্চ ও স্পীড চলাচল বন্ধ থাকলেও যানবাহন পারাপারের জন্য ৭টি ফেরি চলাচল করছিল।

 

বিআইডব্লিউটিসি এর সহকারি ব্যবস্থাপক জসিম উদ্দিন জানান, শুক্রবার সকাল থেকে বৈরি আবহাওয়ার কারণে ফেরি চলাচল ব্যহত হয় এবং শনিবার সকাল থেকে তা পুরোপুরি বন্ধ রাখা হয়েছে।

 

গতকাল রো রো ফেরি ৪টি এবং ৩টি কে টাইপ ফেরি মোট ৭টি ফেরি সীমিত আকারে চললেও আজ তা বন্ধ রয়েছে। ঘাট এলাকায় পাচ শঁতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে ফলে যাত্রীরা পড়েছেন চরম বিপাকে। কেউ কেউ বাধ্য হয়ে ঢাকায় ফিরে গেছেন।  

 



 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বর্তমানে দেশের মানুষের ক্রয়ক্ষমতা নাগালের বাইরে চলে গেছে। আপনি কি একমত?