বৃহস্পতিবার, ২২ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ০৭ জুলাই, ২০১৯, ১২:৫১:২৭

আগামী ৪ আগস্ট শুল্ক ফাঁকির মামলায় মুসা বিন শমসেরের বিরুদ্ধে প্রতিবেদন

আগামী ৪ আগস্ট শুল্ক ফাঁকির মামলায় মুসা বিন শমসেরের বিরুদ্ধে প্রতিবেদন

ঢাকা: শুল্ক ফাঁকি ও সুইস ব্যাংকে অস্বচ্ছ হিসাবের অভিযোগে মুসা বিন শমসেরের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ৪ আগস্ট নির্ধারণ করেছেন আদালত। রবিবার (৭ জুলাই ) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী নতুন তারিখ ধার্য করেন। গুলশান থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক রকিবুল ইসলাম এ তথ্য জানান।

উল্লেখ্য, মুসা বিন শমসেরের বিরুদ্ধে শুল্কমুক্ত সুবিধায় আনা একটি রেঞ্জ রোভার গাড়ি ভোলা বিআরটিএ’র (বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ) কতিপয় কর্মকর্তার যোগসাজশে ভুয়া কাগজ দিয়ে রেজিস্ট্রেশন এবং বেনামে অবৈধ আর্থিক লেনদেনের মাধ্যমে মানি লন্ডারিংয়ের অভিযোগের প্রাথমিক সত্যতা পান শুল্ক গোয়েন্দারা। ১৭ লাখ টাকা শুল্ক পরিশোধ দেখিয়ে ভুয়া বিল অব এন্ট্রি দেখিয়ে গাড়িটি বেনামে রেজিস্ট্রেশন করার অভিযোগ ওঠে মুসা বিন শমসেরের বিরুদ্ধে। শুল্ক গোয়েন্দাদের অনুসন্ধানে দেখা গেছে, গাড়িটিতে ২ দশমিক ১৭ কোটি টাকার শুল্ক কর জড়িত। এছাড়া, শুল্ক গোয়েন্দার জিজ্ঞাসাবাদে মুসা বিন শমসের লিখিতভাবে জানান, সুইস ব্যাংকে তার ৯৬ হাজার কোটি টাকা গচ্ছিত রয়েছে। কিন্তু তিনি ওই টাকার কোনও ব্যাংক হিসাব বা বৈধ উৎস দেখাননি। কয়েকবার নোটিশ দিলেও তিনি তা জমা দেননি। পরবর্তীতে ২০১৭ সালের ৩১ জুলাই গুলশান থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে শুল্ক গোয়েন্দা অফিদফতরের সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) মো. জাকির হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এই বিভাগের আরও খবর

  শেখ হাসিনা ২১শে অগাস্ট হামলায় যেভাবে রক্ষা পেয়েছিলেন

  নবম ওয়েজ বোর্ড : মঙ্গলবার আপিল বিভাগে আদেশ

  ঘুষ যে দেবে তার বিরুদ্ধেও ব্যবস্থা নিতে বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো

  আগামীকাল জাতীয় ঈদগাহে সকাল ৮টায় প্রধান জামাত

  প্রধানমন্ত্রী ঈদুল আজহা উপলক্ষে শুভেচ্ছা বিনিময় করবেন গণভবনে

  এখনও সময় আছে আপনারা খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তি দিন: ফখরুল

  সৌদি আরবে ৮২ হাজার ৪১৭ হজযাত্রী পৌঁছেছেন

  আজ প্রকাশ হতে পারে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল

  ২০২০ সালের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সফরে আমন্ত্রণ জানাতে চায় জাপান

  আগামীতে জেলাভিত্তিক উন্নয়ন বাজেট প্রণয়ন করা হবে: প্রধানমন্ত্রী

https://web.facebook.com/Somoy-news

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?