শনিবার, ২৩ জানুয়ারী ,২০২১

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১, ০১:২২:৪৫

এবার পাপিয়া দম্পতির মাদক মামলায় বিচার শুরু

এবার পাপিয়া দম্পতির মাদক মামলায় বিচার শুরু

ঢাকা: অস্ত্র আইনের মামলায় উতোমধ্যে যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান সুমনের ২০ বছর কারাদণ্ড হয়েছে।এবার তাদের বিরুদ্ধে রাজধানীর শেরে বাংলা নগর থানায় মাদক আইনে করা মামলায় অভিযোগ গঠন করেছেন আদালত। ফলে এ মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো। মঙ্গলবার ঢাকার অতিরিক্ত ৮ম মহানগর দায়রা জজ আমিরুল ইসলাম তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এ সময় আসামিরা নিজেরদের নির্দোষ দাবি করে ন্যায় বিচার কামনা করেন। গত বছর ২২ ফেব্রুয়ারি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশত্যাগের সময় পাপিয়াসহ চারজনকে গ্রেপ্তার করে র‌্যাবে। গ্রেপ্তার অন্যরা হলেন, পাপিয়ার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমন (৩৮), সাব্বির খন্দকার (২৯) ও শেখ তায়্যিবা (২২)। সেসময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, নগদ দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল মুদ্রা, ১১ হাজার ৯১ ইউএস ডলারসহ বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়। গ্রেপ্তারের পর ওইদিন রাতেই নরসিংদীর বাসায় এবং ২৩ ফেব্রুয়ারি ভোরে রাজধানীর হোটেল ওয়েস্টিনে তাদের নামে বুকিং করা বিলাসবহুল প্রেসিডেন্সিয়াল স্যুটে অভিযান চালানো হয়। এছাড়া ফার্মগেট এলাকার ২৮ নম্বর ইন্দিরা রোডে অবস্থিত রওশন’স ডমিনো রিলিভো নামের বিলাসবহুল ভবনে তাদের দুটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, দুটি পিস্তলের ম্যাগজিন, ২০ রাউন্ড গুলি, পাঁচ বোতল বিদেশি মদ ও নগদ ৫৮ লাখ ৪১ হাজার টাকা, পাঁচটি পাসপোর্ট, তিনটি চেক, বিদেশি মুদ্রা, বিভিন্ন ব্যাংকের ১০টি ভিসা ও এটিএম কার্ড জব্দ করে র‌্যাব। এ ঘটনায় শেরেবাংলা নগর থানায় অস্ত্র আইনে একটি, মাদক আইনে একটি ও বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে আরেকটি মামলা করা হয়। ১০ সেপ্টম্বর শেরে বাংলা নগর থানার মাদক মামলায় পাপিয়া দম্পতির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমানের বিরুদ্ধে অস্ত্র আইনে করা মামলায় গত বছরের ১২ অক্টোবর ২০ বছর কারাদণ্ডের আদেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ। এছাড়া অস্ত্র আইনের আরেক ধারায় তাদের সাত বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

এই বিভাগের আরও খবর

  একরামুল চৌধুরীর বহিষ্কার দাবিতে রাতভর বিক্ষোভ

  সবার আগে গণমাধ্যমের সামনে প্রধানমন্ত্রীকে ভ্যাকসিন নেয়ার আহবান জানিয়েছেন ডা. জাফরুল্লাহ

  রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী আগে টিকা নিলে জনগণ ভরসা পাবে : রিজভী

  সাবেক এমপি মজিদ মণ্ডল আর নেই

  শীতে কাতর বিএনপির রাজনীতিতে ঘনকুয়াশা জমেছে: কাদের

  চাঁদপুরে একই স্থানে আ.লীগের দুপক্ষের সভা, ১৪৪ ধারা

  ‘করোনার টিকা নিয়ে আগাম অপপ্রচার শুরু করেছে বিএনপি’:কাদের

  আমার নাম নেওয়ার আগে অজু কইরা নিয়েন: নিক্সন চৌধুরি

  করোনার টিকা নিয়ে সরকার এখন দুর্নীতি করছে : ফখরুল

  দলীয় শৃঙ্খলা না মেনে বিদ্রোহী প্রার্থী হলে খারাপ পরিণতি ভোগ করতে হবে: কাদের

  সাঈদ খোকনের বিরুদ্ধে দুই মামলার একটি খারিজ, আরেকটি প্রত্যাহার

https://web.facebook.com/Somoy-news

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?