মঙ্গলবার, ০৭ জুলাই ,২০২০

Bangla Version
  
SHARE

শনিবার, ৩০ মে, ২০২০, ০৫:০৫:০২

ইউটিউবে বৈশ্বিক চলচ্চিত্র উৎসব: দ্বিতীয় দিনের আকর্ষণ

ইউটিউবে বৈশ্বিক চলচ্চিত্র উৎসব: দ্বিতীয় দিনের আকর্ষণ

বিনোদন ডেস্ক: ইউটিউবে চলছে ‘উই আর ওয়ান: অ্যা গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যাল’। উৎসবের দ্বিতীয় দিন শনিবার (৩০ মে) বাংলাদেশের দর্শকরাও ঘরে বসেই এই আয়োজন উপভোগ করতে পারছেন। ১০ দিনের এই উৎসব চলবে ৭ জুন পর্যন্ত।অনলাইন উৎসবটির শিরোনাম ‘উই আর ওয়ান: অ্যা গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যাল’। অনুষ্ঠানটি উপভোগ করতে ইউটিউবের এই লিংকে যেতে হবে: https://www.youtube.com/channel/UChMc3c7Xvv6ol1Zv47Ja39A/videos ট্রাইবেকা চলচ্চিত্র উৎসবের আয়োজক ট্রাইবেকা এন্টারপ্রাইজেসের উদ্যোগে এতে অংশ নিচ্ছে বিশ্বের ২০টি উৎসব কর্তৃপক্ষ। এগুলো হলো কান, বার্লিন, ভেনিস, গুয়াডালাজারা, ম্যাকাও, জেরুজালেম, মুম্বাই, সারায়েভো, সিডনি, টোকিও, মারাকেশ টরন্টো, নিউ ইয়র্ক, ট্রাইবেকা, সানড্যান্স, বিএফআই লন্ডন চলচ্চিত্র উৎসব, লোকার্নো, কারলোভি ভ্যারি, রটারডাম, সান সেবাস্তিয়ান, অ্যানসি আন্তর্জাতিক অ্যানিমেশন চলচ্চিত্র উৎসব ও টোকিও। উৎসবের সব আয়োজন বিনামূল্যে থাকলেও দর্শকদের বিশ্ব স্বাস্থ্য সংস্থার কোভিড-১৯ ত্রাণ তহবিলে অনুদানের আহ্বান জানানো হচ্ছে।
শনিবারের হাইলাইটস (বাংলাদেশ সময়):

*** বিকাল ৫টা ৪ মিনিটে দেখানো হবে মুম্বাই চলচ্চিত্র উৎসবে নির্বাচিত ‘ইব আলে ও’। 
*** সন্ধ্যা ৭টা থেকে থাকছে বিএফআই লন্ডন চলচ্চিত্র উৎসবের তিনটি স্বল্পদৈর্ঘ্য ছবি। এগুলো হলো, ‘মাস্টারপিস’  ‘ওভার’, ও ‘ভার্টিক্যাল শেপস ইন অ্যা হরাইজন্টাল ল্যান্ডস্কেপস’।
*** সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে দেখানো হবে জেরুজালেম চলচ্চিত্র উৎসবে নির্বাচিত প্রামাণ্যচিত্র ‘লাভ চ্যাপ্টার টু’। একটি ব্যালে দলের নৃত্যচর্চাই এর বিষয়বস্তু।

*** রাত ৯টায় দেখা যাবে সান সেবাস্তিয়ান চলচ্চিত্র উৎসবে নির্বাচিত প্রামাণ্যচিত্র ‘মুগারিৎজ বেসিও’। 
*** রাত সাড়ে ১০টায় থাকছে টোকিও আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নির্বাচিত স্বল্পদৈর্ঘ্য ছবি ‘ইস্ট অব জেফারসন’। 
*** রাত ১১টা ১৫ মিনিটে বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের তত্ত্বাবধানে রয়েছে ফরাসি দুই নির্মাতা ক্লেয়ার দেনি ও অলিভিয়ার অ্যাসাইয়াসের মধ্যকার কথোপকথন।
*** শনিবার দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে দেখানো হবে জেরুজালেম চলচ্চিত্র উৎসবের তত্ত্বাবধানে ‘লাভ ম্যারেজ’ ছবির স্পেশাল প্রেজেন্টেশন প্রিমিয়ার। 
*** শনিবার দিবাগত রাত ২টা ৪৫ মিনিটে জেরুজালেম চলচ্চিত্র উৎসবের তত্ত্বাবধানে রয়েছে বার্লিনে সোনার ভালুক জয়ী ইসরায়েলি পরিচালক নাডাভ লাপিডের মাস্টারক্লাস। তার সঙ্গে কথা বলেছেন ইসরায়েলি অভিনেত্রী রোমি আবুলাফিয়া।
রিকি পাওয়েল: দ্য ইন্ডিভিডুয়ালিস্ট: আজ দিবাগত রাত সাড়ে ৩টায় থাকছে ট্রাইবেকা চলচ্চিত্র উৎসবে নির্বাচিত প্রামাণ্যচিত্র ‘রিকি পাওয়েল: দ্য ইন্ডিভিডুয়ালিস্ট’।

এই বিভাগের আরও খবর

https://web.facebook.com/Somoy-news

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?