মঙ্গলবার, ৩১ মার্চ ,২০২০

Bangla Version
  
SHARE

শনিবার, ১৪ অক্টোবর, ২০১৭, ০৭:৪৩:২৯

পরমাণু সমঝোতাকে দরকষাকষির বস্তু বানাবেন না: আমেরিকাকে রাশিয়া

পরমাণু সমঝোতাকে দরকষাকষির বস্তু বানাবেন না: আমেরিকাকে রাশিয়া

নিউজ ডেস্ক: রাশিয়ার উপ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ বলেছেন, ইরান ও ছয় জাতিগোষ্ঠীর মধ্যে সই হওয়া পরমাণু সমঝোতা সম্পূর্ণ ভিন্ন মাত্রার মর্যাদার অধিকারী এবং একে দরকষাকষির বস্তুতে পরিণত করা ঠিক হবে না।
তিনি বলেন, "আমেরিকায় বিশেষ করে মার্কিন কংগ্রেসের অনেকে পরমাণু সমঝোতার সমালোচনা করেন এবং তাকে নানা সমস্যার মোকাবেলায় অস্ত্র হিসেবে ব্যবহার করেন কিন্তু এসব পদক্ষেপ ওই সমঝোতার মূল উদ্দেশ্যের ধারেকাছেও যায় না।"
রিয়াবকভ বলেন, মার্কিন প্রশাসন প্রকৃতপক্ষে পরমাণু সমঝোতাকে এমনসব বিষয়ের সঙ্গে জড়িয়ে ফেলতে চাইছে যেগুলো মোটেই সঙ্গতিপূর্ণ নয় কিংবা  ইরানের পরমাণু কর্মসূচির সঙ্গে সম্পর্ক নেই।  রুশ উপ পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইরান ও ছয় জাতিগোষ্ঠীর মধ্যকার পরমাণু সমঝোতা রক্ষার জন্য মস্কো তার সর্বোচ্চ প্রচেষ্টা চালাবে এবং ওয়াশিংটনের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা অব্যাহত রাখবে।
এদিকে, গতকাল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইরান-বিরোধী বক্তব্যের আগে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফের সঙ্গে ফোনে কথা বলেন। এ সময় তিনি নিশ্চিত করেছেন যে, রাশিয়া সবসময় পরমাণু সমঝোতার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ থাকবে।

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?