বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, ১০:১৮:১৫

ঢাকা ও উপকূলীয় অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা

ঢাকা ও উপকূলীয় অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা

ঢাকা : ঢাকা, সিলেটসহ উপকূলীয় অঞ্চলের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

 

এছাড়া গতকাল সমুদ্রে সৃষ্ট লঘুচাপটি সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে, তবে এর জন্য এখনো কোনো নির্দেশনা দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম মল্লিক।

 

সারাদেশে দিনের ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

 

ঢাকা ও ঢাকার আশেপাশের এলাকার আবহাওয়ার পূর্বাভাসে আকাশ আংশিক বা অস্থায়ীভাবে মেঘলা থাকার কথা বলা হয়েছে। সেই সঙ্গে হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০–১৫ কি.মি. বেগে বাতাস বয়ে যেতে পারে।

 

চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরের জন্য কোন সতর্কবার্তা নেই এবং কোন সংকেতও দেখাতে হবে না।

 

তবে খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালি, কুমিল্লা, সিলেট, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ৪৫-৬০ কি.মি. বেগে বৃষ্টি অথবা বজ্র বৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়োহাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর (পুনঃ) ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।



 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বর্তমানে দেশের মানুষের ক্রয়ক্ষমতা নাগালের বাইরে চলে গেছে। আপনি কি একমত?