রবিবার, ০৬ ডিসেম্বর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০, ১২:৩২:৩৯

এক বুথে দুই ঘণ্টায় ১১ ভোট !

এক বুথে দুই ঘণ্টায় ১১ ভোট !

ডেস্ক রিপোর্ট: সাম্প্রতিক সময়ের নির্বাচনগুলোর মতো ঢাকা-১৮ আসনের উপনির্বাচনেও সকাল থেকে ভোটারদের তেমন দেখা নেই। ফলে ভোটগ্রহণের হারও অনেক কম। কোথাও কোথাও দুই ঘণ্টায় ৫ থেকে ১০টি ভোট পড়েছে এমন চিত্রও দেখা গেছে। বৃহস্পতিবার সকাল ৮টার পর থেকে ১০টি কেন্দ্র ঘুরে কোথাও ভোটারদের কোনো লাইন নজরে পড়েনি। তবে সুষ্ঠু ভোটের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সব কেন্দ্রেই তৎপর দেখা গেছে। সরেজমিন দেখা গেছে, খিলক্ষেত কাওলার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের একটি বুথে দুই ঘণ্টায় ৪৫০ ভোটের মধ্যে ১১জন ভোট দিয়েছেন। দক্ষিণখানের আমজাদ স্মৃতি বিদ্যা নিকেতন কেন্দ্রে ৩২শ ভোটের মধ্যে ১১টা পর্যন্ত শূন্য দশমিক ৫ ভাগ ভোট পড়েছে বলে প্রিজাইডিং কর্মকর্তা জানিয়েছেন। কেন্দ্রটির প্রিসাইডিং অফিসার জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আমি প্রতি ঘণ্টায় কমিশনে আপডেট জানাচ্ছি। ঢাকা-১৮ আসনটি ঢাকা উত্তর সিটির ১, ১৭, ৪৩ থেকে ৫৪ নম্বর ওয়ার্ড ও বিমানবন্দর এলাকা নিয়ে গঠিত। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২১৭টি ও ভোটকক্ষের সংখ্যা ১ হাজার ৩৫৩টি। মোট ভোটার ৫ লাখ ৭৭ হাজার ১৮৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯৬ হাজার ১৩৫ জন এবং নারী ভোটার ২ লাখ ৮১ হাজার ৫৩ জন। এই আসনটিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয় প্রার্থী। এরা হলেন- আওয়ামী লীগের মোহাম্মদ হাবিব হাসান, বিএনপির এস এম জাহাঙ্গীর হোসেন, জাতীয় পার্টির মো. নাসির উদ্দিন সরকার, বাংলাদেশ কংগ্রেসের মো. ওমর ফারুক, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ ও পিডিপির মো. মহিববুল্লা বাহার। অন্যদিকে সিরাজগঞ্জের কাজীপুর, সদরের একাংশ ও একটি পৌরসভা নিয়ে গঠিত সিরাজগঞ্জ-১ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৫ হাজার ৬০৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ৬৪১ জন এবং নারী ভোটার ১ লাখ ৭৩ হাজার ৯৬২ জন। ১৬৮টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

 

এই বিভাগের আরও খবর

  ১৯ ডিসেম্বর পর্যন্ত সব প্রাথমিক ও কিন্ডারগার্টেন স্কুল বন্ধ

  এক বুথে দুই ঘণ্টায় ১১ ভোট !

  সিলেট-কক্সবাজার রুটে বিমানের ফ্লাইট চালু বৃহস্পতিবার

  ‘শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত কাল-পরশুর মধ্যে’

  জাতীয় চার নেতার পলাতক খুনিদের ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

  গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে সরকার

  মধ্যপশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্যগুলোতে বিশেষ নজর ট্রাম্প-বাইডেনের

  সরাসরি কৃষকের কাছ থেকে চাল কিনবে সরকার

  করোনায় ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৩৩৫ : স্বাস্থ্য অধিদপ্তর

  কাউন্সিলর ইরফানের বাসায় বিপুল মদ, বিয়ার

  ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে প্রধান বিচারপতির শোক

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?