শনিবার, ১৫ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, ০৬:৩৮:২০

পুরস্কার লাভের আশায় সরকার লোক দেখানো সহায়তার হাত বাড়িয়েছে

পুরস্কার লাভের আশায় সরকার লোক দেখানো সহায়তার হাত বাড়িয়েছে

ঢাকা: রোহিঙ্গা সংকট সমাধানে সরকারের নৈতিক কোনও অবস্থান নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার(২১ অক্টোবর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে রোহিঙ্গা সমস্যা নিয়ে আয়োজিত এক আলোচনা সভায় তিনি মন্তব্য করেন। ‘জিয়া পরিষদ’ এই আলোচনা সভার আয়োজন করে। 

বর্তমান সরকারকে ক্ষমতা জবরদখলকারী আখ্যা দিয়ে আমির খসরু বলেন, ‘শুরুতে সরকার রোহিঙ্গাদের সন্ত্রাসী ও ইসলামী জঙ্গি অভিহিত করে মিয়ানমার সরকারের সঙ্গে একযোগে অভিযানের প্রস্তাব দিয়েছিল। পরবর্তীতে দেশের জনগণ ও বিশ্ব সম্প্রদায় রোহিঙ্গাদের ওপর দমন পীড়ন ও জাতিগত নিধনের বিষয়ে সোচ্চার হলে আন্তর্জাতিক পুরস্কার লাভের আশায় সরকার লোক দেখানো সহায়তার হাত বাড়িয়েছে।’ 

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, ‘যে সরকারটি অনির্বাচিত, যে সরকারটি ক্ষমতা জোর করে দখল করেছে এবং আবার জোর করে দখল করার পাঁয়তারা করছে; যে সরকারটি বাংলাদেশের মানুষকে প্রতিনিয়ত গুম, খুন, হত্যা করছে,মানবাধিকারে বিশ্বাস করে না, আইনের শাসনে বিশ্বাস করে না, সেই সরকারের কোনও নৈতিক অবস্থান নাই আজকে এ সমস্যা সমাধানে।’

আয়োজক সংগঠনের সভাপতি কবির মুরাদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব ড.এমতাজ হোসেন,সিনিয়র যুগ্ম-মহাসচিব আব্দুল্লাহ হিল মাসুদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর



 

  0

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?