শনিবার, ১৬ জানুয়ারী ,২০২১

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

রবিবার, ১০ জানুয়ারী, ২০২১, ০৪:৫৫:১৯

ট্রাম্প সমর্থকদের পছন্দের ‘পারলার’ও নিষিদ্ধ অ্যাপল, গুগল, অ্যামাজনে

ট্রাম্প সমর্থকদের পছন্দের ‘পারলার’ও নিষিদ্ধ অ্যাপল, গুগল, অ্যামাজনে

ডেস্ক রিপোর্ট: অ্যামাজন, অ্যাপল ও গুগলের মতো বড়ো বড়ো প্রতিষ্ঠান তাদের প্ল্যাটফর্ম থেকে ট্রাম্প সমর্থকদের পছন্দের বিকল্প সামাজিক যোগাযোগমাধ্যম হিসেবে পরিচিতি পাওয়া ‘পারলার’ সরিয়ে ফেলছে। প্রায় ২৪ ঘণ্টার বেশি সময় ধরে ইন্টারনেটের প্রায় কোথাও জায়গা পাচ্ছে না প্রতিষ্ঠানটি। সংবাদমাধ্যম সিএনএন এমনটি জানিয়েছে। অ্যাপল ও গুগল তাদের স্টোর থেকে ‌ট্রাম্প সমর্থকদের পছন্দের সোশ্যাল নেটওয়ার্কিং সাইট পারলারের অ্যাপটি সরিয়ে নিয়েছে। এ ছাড়া জনরোষ ও কর্মীদের চাপের মুখে পড়ে অ্যামাজন তাদের ক্লাউড হোস্টিং সার্ভিস থেকে আজ রোববার পারলারকে সরিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে।পারলার বন্ধ করা নিয়ে প্রথম প্রতিবেদনকারী সংবাদমাধ্যম বাজফিড জানায়, রোববার যুক্তরাষ্ট্র ও কানাডার সময় রোববার রাত ১১টা ৫৯ মিনিটে পারলারের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ সরিয়ে দেবে হোস্টিং সেবাদাতা প্রতিষ্ঠান অ্যামাজন ওয়েব সার্ভিস। যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকেরা ব্যাপকভাবে পারলার ব্যবহার করে থাকে। গত বুধবার ওয়াশিংটন ডিসিতে কংগ্রেস ভবন ক্যাপিটলে হামলায় অংশ নেওয়াদের অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমটি ব্যবহার করে বলে জানিয়েছে সিএনএন।অ্যামাজন গত শনিবার পারলারের চিফ পলিসি অফিসার অ্যামি পিইকফকে ই-মেইলের মাধ্যমে ৯৮টি পোস্টের স্ক্রিনশটসহ বিস্তারিত তথ্য পাঠায়। অ্যামাজন বলছে, এসব পোস্ট তাদের নীতিমালা বিরোধী।এদিকে হোস্টিং সেবা বন্ধ করা হলে অ্যামাজন চুক্তিভঙ্গের আইন লঙ্ঘন করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পারলারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জন ম্যাৎজ।

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?