রবিবার, ২৪ জানুয়ারী ,২০২১

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ০৪:১৯:০৭

করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৫২৫ : স্বাস্থ্য অধিদপ্তর

করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৫২৫ : স্বাস্থ্য অধিদপ্তর

ঢাকা: নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ছয় হাজার ৬৪৪ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো দুই হাজার ৫২৫ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট চার লাখ ৬৪ হাজার ৯৩২ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ৫৩৯ জন। এ নিয়ে দেশে মোট তিন লাখ ৮০ হাজার ৭১১ জন করোনা থেকে সুস্থ হলো। আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১১৮টি ল্যাবে ১৫ হাজার ৩৭২টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৫৬৫টি। এ পর্যন্ত দেশে মোট ২৭ লাখ ৭২ হাজার ৭০১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত ৩৫ জনের মধ্যে পুরুষ ২৪ জন ও নারী ১১ জন। এ নিয়ে মৃতদের মধ্যে পাঁচ হাজার ৯৯ জন পুরুষ ও এক হাজার ৫৪৫ জন নারী। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১০ বছরের নিচে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন ও ষাটোর্ধ্ব ২০ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ২৫ জন, চট্টগ্রাম বিভাগে একজন, রাজশাহী বিভাগে চারজন, খুলনা বিভাগে দুজন, সিলেট বিভাগে একজন, রংপুর বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। সবাই হাসপাতালে মারা গেছেন। দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

https://web.facebook.com/Somoy-news

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?