রবিবার, ২৪ জানুয়ারী ,২০২১

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

রবিবার, ২৯ নভেম্বর, ২০২০, ০৩:৫৭:৫৪

করোনায় ২৪ ঘণ্টায় ২৯ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৭৮৮ : স্বাস্থ্য অধিদপ্তর

করোনায় ২৪ ঘণ্টায় ২৯ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৭৮৮ : স্বাস্থ্য অধিদপ্তর

ঢাকা: নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ছয় হাজার ৬০৯ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো এক হাজার ৭৮৮ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট চার লাখ ৬২ হাজার ৪০৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ২৮৭ জন। এ নিয়ে দেশে মোট তিন লাখ ৭৮ হাজার ১৭২ জন করোনা থেকে সুস্থ হলো। আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১১৮টি ল্যাবে ১৩ হাজার ৭৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৮৬৪টি। এর মধ্যে আগের কিছু নমুনা ছিল। এ পর্যন্ত দেশে মোট ২৭ লাখ ৫৭ হাজার ৩২৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত ২৯ জনের মধ্যে পুরুষ ২৩ জন ও নারী ছয়জন। এ পর্যন্ত মৃতদের মধ্যে পাঁচ হাজার ৭৫ জন পুরুষ ও এক হাজার ৫৩৪ জন নারী। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন ও ষাটোর্ধ্ব ১৯ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে দুজন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে একজন ও রংপুর বিভাগে দুজন রয়েছেন। সবাই হাসপাতালে মারা গেছেন। দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

https://web.facebook.com/Somoy-news

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?