শনিবার, ২৩ জানুয়ারী ,২০২১

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

রবিবার, ২৯ নভেম্বর, ২০২০, ০৩:৫৩:২৫

এবার করোনার অ্যান্টিবডি মিললো শিশুর শরীরে

এবার  করোনার অ্যান্টিবডি মিললো শিশুর শরীরে

ডেস্ক রিপোর্ট: এক সিঙ্গাপুরীয় নারীর গর্ভে সদ্য জন্ম নেওয়া শিশু সন্তানের শরীরে নভেল করোনাভাইরাসের অ্যান্টিবডি পাওয়া গেছে বলে দাবি করা হচ্ছে। এর আগে গত মার্চ মাসে গর্ভকালে ওই নারী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। এর ফলে ধারণা করা হচ্ছে অন্তঃসত্ত্বা মায়ের শরীর থেকে তাঁর গর্ভের সন্তানের শরীরে করোনার সংক্রমণ ঘটতে পারে। সংবাদমাধ্যম দ্য স্ট্রেইটস টাইমসের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স আজ রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়, চলতি মাসে সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে ওই নবজাতকের জন্ম হয়। তখন তার শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া না গেলেও এর অ্যান্টিবডি পাওয়া যায়। তবে হাসপাতাল কর্তৃপক্ষ এখনই এ ব্যাপারে মন্তব্য করতে রাজি হয়নি।শিশুটির মা সেলিন এনজি-চ্যান বলেন, ‘গর্ভাবস্থায়ই আমার চিকিৎসক ধারণা করেছিলেন, আমার কাছ থেকে সন্তানের শরীরে করোনার অ্যান্টিবডি তৈরি হয়েছে।’ এদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, অন্তঃসত্ত্বা মায়ের শরীর থেকে তাঁর গর্ভে থাকা সন্তানের শরীরে করোনার সংক্রমণ হতে পারে কি না, এ ব্যাপারে এখনো কিছু জানা যায়নি।

https://web.facebook.com/Somoy-news

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?