রবিবার, ২৯ নভেম্বর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

বুধবার, ২৮ অক্টোবর, ২০২০, ০৪:৫২:০৩

করোনায় একদিনে আরও ২৩ প্রাণহানি, নতুন শনাক্ত ১৪৯৩

করোনায় একদিনে আরও ২৩ প্রাণহানি, নতুন শনাক্ত ১৪৯৩

ঢাকা: মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে অদৃশ্য ভাইরাসটিতে আক্রান্ত হয়ে বাংলাদেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল পাঁচ হাজার ৮৬১ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৪৯৩ জনের দেহে করোনা শনাক্ত হওয়ায় এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার লাখ ৩ হাজার ৭৯ জনে। বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৫০৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১২ হাজার ৩৫৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষায় এক হাজার ৪৯৩ জনের দেশে করোনা শনাক্ত হয়েছে। নতুন করে আক্রান্তদের নিয়ে বাংলাদেশে মোট চার লাখ ৩ হাজার ৭৯ জনের দেহে করোনা শনাক্ত হলো। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২২ লাখ ৯৬ হাজার ৩২১টি। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে এক হাজার ৬১০ জন সুস্থ হওয়ায় মোট সুস্থতার পরিমাণ দাঁড়িয়েছে তিন লাখ ১৯ হাজার ৭৩৩ জনে। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রাদুর্ভাব ঘটে কোভিড-১৯ মহামারির। এরপর এই ভাইরাসটি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চলতি বছরের ৮ মার্চ। আর প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।

এই বিভাগের আরও খবর

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?