রবিবার, ২৫ ফেব্রুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, ০৭:৩৯:৪৬

সৌদিতে ১৩৫ বাংলাদেশি আটক

সৌদিতে ১৩৫ বাংলাদেশি আটক

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবে ১৩৫ বাংলাদেশিকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা। নিয়োগদাতা ছাড়া অন্য মালিকের অধীনে কাজ করার অপরাধে তাদের আটক করা হয়েছে।  সপ্তাহখানেকের মধ্যে তাদের দেশে ফেরত পাঠানো হতে পারে।

 

সৌদি আরবের দাম্মাম শহরে গত সোমবার থেকে বুধবার পর্যন্ত তিনদিনের অভিযানে সৌদি পুলিশ তাদের আটক করে বলে জানিয়েছেন ওই শহরে কর্মরত বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা ফয়সাল আহমেদ। তিনি বলেন, আটক বাংলাদেশিরা অনুমতিপত্র ছাড়াই বিভিন্ন কোম্পানিতে সাপ্লাইয়ের কাজ করতেন, সৌদি শ্রম আইনে তা দণ্ডনীয় অপরাধ। এতে শ্রমিক ও নিয়োগকর্তার ৫০ হাজার রিয়াল পর্যন্ত জরিমানার বিধান রয়েছে।

 

তিনি আরো বলেছেন, আটকদের ডিপোর্টেশন জেলে পাঠানো হয়েছে। সপ্তাহখানেকের মধ্যেই তাদের দেশে পাঠিয়ে দেওয়া হতে পারে।

 

সৌদি আরবে নিয়োগদাতা ছাড়া ভিন্ন মালিকের কাজ করতে হলে নিয়োগদাতার লিখিত অনুমতি নেওয়ার প্রয়োজন রয়েছে বলে জানান ফয়সাল।

 

প্রতি বছর হজ পরবর্তী সময়ে হজে এসে অবৈধভাবে থেকে যাওয়া বিদেশিদের চিহ্নিত করতে অভিযান চালায় সৌদি সরকার। এবারও এই অভিযান শুরু হয়েছে, যা আরও এক মাসের বেশি সময় চলবে বলে জানিয়েছে সৌদি কর্তৃপক্ষ।



 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বর্তমানে দেশের মানুষের ক্রয়ক্ষমতা নাগালের বাইরে চলে গেছে। আপনি কি একমত?