বুধবার, ০২ ডিসেম্বর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০, ০৪:৩৪:৪৮

করোনা বুঝিয়ে দিয়ে গেল টাকা-পয়সার কোনো মূল্য নেই : প্রধানমন্ত্রী

করোনা বুঝিয়ে দিয়ে গেল টাকা-পয়সার কোনো মূল্য নেই : প্রধানমন্ত্রী

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিকালে দুর্নীতি-অনিয়ম করে আয় করা অর্থ জীবন বাঁচাতে কাজে আসেনি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। শেখ হাসিনা বলেন, “একটা সময় দেখে যেত, (মানুষ) একটু থেকে একটু হলেই চিকিৎসার জন্য বিদেশ চলে যেত। কিন্তু করোনা বুঝিয়ে দিয়ে গেল টাকা-পয়সার কোনো মূল্য নেই। আর মনে হয় করোনাভাইরাস এসেছে মানুষকে ‘শিক্ষা’ দিতে।” আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আজ বৃহস্পতিবার দলটির সম্পাদকমণ্ডলির বৈঠকে বৈঠকে ভিডিও কনফারেন্স যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এ নিয়ে দ্বিতীয়বারের মতো ভিডিও কনফারেন্সে সম্পাদকমণ্ডলির বৈঠকে যোগ দিলেন শেখ হাসিনা।দলীয় নেতাকর্মীদের প্রাপ্তির জন্য রাজনীতি না করে জনগণের কল্যাণে কাজ করার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘করোনা দেখিয়ে দিল টাকা-পয়সা—কোনো কিছুর মূল্য নেই।’শেখ হাসিনা আরো বলেন, ‘বিশ্বের অনেক উন্নত দেশ যেখানে করোনা সামলাতে হিমশিম খেয়েছে, সেখানে আমরা আমাদের অর্থনৈতিক কার্যক্রম একদিনের জন্যও থামতে দেইনি। অনেক উন্নত দেশের প্রবৃদ্ধি যেখানে মাইনাস গ্রেডে, সেখানে আমরা প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা হয়তো ধরে রাখতে পারিনি, কিন্তু পাঁচের ওপরে আমাদের প্রবৃদ্ধি থাকবে বলে ধারণা পাওয়া যাচ্ছে।’করোনায় অর্থনীতির গতি ধরে রাখতে সরকারের নানা উদ্যোগের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাস এসে সারা দুনিয়া স্থবির করে দিয়েছে, (কিন্তু) আমাদের দল, আমাদের সরকার কিন্তু থেমে থাকেনি। জনগণের জন্য কাজ করে চলছি। অর্থনৈতিক কার্যক্রম সচলে আমরা তাৎক্ষণিকভাবে প্রণোদনা দিয়েছি।’ প্রধানমন্ত্রী আরো বলেন, ‘আমার করোনা মহামারিতে মৃত্যুর হার কম রাখতে সক্ষম হয়েছি। কারণ ঘাবড়ে না গিয়ে তাৎক্ষণিক সিদ্ধান্ত নিতে পেরেছি। করোনা সংক্রমণ শুরুর পরই দুই হাজার ডাক্তার নিয়োগ করেছি, নার্স নিয়োগ দিয়েছি।’

এই বিভাগের আরও খবর

  কোনোভাবেই বেপরোয়া গাড়ি চালানো যাবে না: সেতুমন্ত্রী

  ৯৯৯-এ ফোনে মিথ্যা তথ্য দিলে শাস্তি

  ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী

  সাংস্কৃতিক অঙ্গনে আলী যাকেরের অবদান স্মরণীয় হয়ে থাকবে : প্রধানমন্ত্রী

  মানুষকে তাচ্ছিল্য না করে ন্যায়বিচার নিশ্চিত করতে হবে: প্রধানমন্ত্রী

  দুষ্টের দমন, শিষ্টের পালনই আ.লীগের নীতি: কাদের

  ম্যারাডোনার মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

  আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক হলেন সিরাজুল মোস্তফা

  একনেকে ১০৭০২ কোটি টাকার সাত প্রকল্প অনুমোদন

  ক্ষমতায় যেতে ওঁৎ পেতে থাকা বিএনপির অভ্যাস: কাদের

  তিনটি সেতু ও স্বাধীনতা চত্বরের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?