রবিবার, ২৯ নভেম্বর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

বুধবার, ২৮ অক্টোবর, ২০২০, ০৪:৫৩:৫৬

সেনাবাহিনী বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : প্রধানমন্ত্রী

সেনাবাহিনী বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : প্রধানমন্ত্রী

ঢাকা: করোনা মোকাবিলাসহ নানা প্রাকৃতিক দুর্যোগে সেনাবাহিনীর ভূমিকা বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পটুয়াখালীর লেবুখালীতে সেনানিবাস ও সশস্ত্র বাহিনীর নবগঠিত ৩ ব্রিগেড ও ৫ ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে আজ বুধবার গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া পররাষ্ট্রনীতি অনুযায়ী বৈরিতা নয়, শান্তির পথ ধরে প্রগতির পথে এগিয়ে যাবে বাংলাদেশ—এমন আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সশস্ত্র বাহিনী দেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক উল্লেখ করে সৎ ও উন্নত মানসিকতা নিয়ে পেশাগত দায়িত্ব পালনের আহবান জানান প্রধানমন্ত্রী। এ সময় সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের উপস্থিতিতে ৪৯ সেল রেজিমেন্ট, ৬৬ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট, ১২ সিগন্যাল ব্যাটালিয়ন, ২৪ এমপি ব্যাটালিয়ন ও সদর দপ্তর ২৮ পদাতিক ডিভিশনসহ নবগঠিত ব্রিগেড ফোর্স পতাকা উত্তোলন করে। আনুষ্ঠানিকতা শেষে বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৭৪সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া প্রতিরক্ষা নীতিমালার আধুনিক রূপ দিতে সরকারের নানা উদ্যোগ তুলে ধরেন। এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘২০২১ আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এর মধ্যে আমরা দেশকে উন্নত করতে নানা পরিকল্পনা নিয়েছিলাম। করোনাভাইরাসের কারণে সেটা কিছুটা স্থবির হয়ে গেছে। তারপরও আমাদের অগ্রযাত্রা অব্যাহত রাখার জন্য আমরা সর্বদা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। ইনশাআল্লাহ আমরা সফল হব।’প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছে এবং এটাকে আমাদের ধরে রাখতে হবে ২০২৪ সাল পর্যন্ত। তাই বাংলাদেশের অগ্রযাত্রাও আমাদের অব্যাহত রাখতে হবে। তাহলে আমরা দেশকে উন্নত করতে পারব।’ সশস্ত্র বাহিনীকে দেশের মানুষের আস্থার প্রতীক উল্লেখ করে যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত থাকার নির্দেশ দেন সরকারপ্রধান। নেতৃত্বের প্রতি আস্থা ও শৃঙ্খলা বজায় রেখে দায়িত্ব পালনের আহ্বান জানান প্রধানমন্ত্রী।  করোনার মন্দা কাটাতে সরকারের প্রণোদনা দেশের অর্থনীতি সচল রেখেছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। এ সময় সশস্ত্র বাহিনীর কল্যাণে নেওয়া তাঁর সরকারের উদ্যোগের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আধুনিক যুগোপযোগী বাহিনী হিসেবে গড়ে উঠছে সশস্ত্র বাহিনী। তিনি পেশাদারিত্ব ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে সেনাসদস্যদের প্রতি আহ্বান জানান। সেইসঙ্গে নেতৃত্বের প্রতি অনুগত থেকে দেশের মানুষের কল্যাণে কাজ করার তাগিদ দেন প্রধানমন্ত্রী।

এই বিভাগের আরও খবর

  ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী

  সাংস্কৃতিক অঙ্গনে আলী যাকেরের অবদান স্মরণীয় হয়ে থাকবে : প্রধানমন্ত্রী

  মানুষকে তাচ্ছিল্য না করে ন্যায়বিচার নিশ্চিত করতে হবে: প্রধানমন্ত্রী

  দুষ্টের দমন, শিষ্টের পালনই আ.লীগের নীতি: কাদের

  ম্যারাডোনার মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

  আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক হলেন সিরাজুল মোস্তফা

  একনেকে ১০৭০২ কোটি টাকার সাত প্রকল্প অনুমোদন

  ক্ষমতায় যেতে ওঁৎ পেতে থাকা বিএনপির অভ্যাস: কাদের

  তিনটি সেতু ও স্বাধীনতা চত্বরের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

  বিএনপির রাজনীতি সন্ত্রাস ও ষড়যন্ত্র নির্ভর: কাদের

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?