রবিবার, ০১ নভেম্বর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

রবিবার, ১১ অক্টোবর, ২০২০, ১২:১৬:১৭

পদত্যাগ করলেন দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল

 পদত্যাগ করলেন দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল

ঢাকা: পদত্যাগ করলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও মো. মোমতাজ উদ্দিন ফকির। প্রথমে মো. মোমতাজ উদ্দিন ফকির পদত্যাগপত্রে স্বাক্ষর করেন। এর পরেই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলের পদ থেকে মুরাদ রেজাও পদত্যাগপত্রে স্বাক্ষর করেন।  আজ রোববার (১১ অক্টোবর) সকালে এ তথ্য জানা গেছে।  পদত্যাগের বিষয়ে জানতে চাইলে ওনারা বলেন, একান্ত ব্যক্তিগত কারণেই পদত্যাগ করা হয়েছে। এর বাইরে কিছু হয়নি। এর আগে গত ৮ অক্টোবর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি আবু মুহাম্মদ (এএম) আমিন উদ্দিনকে অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেয়া হয়। রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ এই আইনজীবীকে অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ দেন। এএম আমিন উদ্দিন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ও দুই মেয়াদে সমিতির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।অ্যাটর্নি জেনারেল একটি সাংবিধানিক পদ। সরকারকে সংবিধান, আন্তর্জাতিক চুক্তি এবং অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে আইনগত পরামর্শ দিয়ে থাকেন অ্যাটর্নি জেনারেল।উল্লেখ্য, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৭ সেপ্টেম্বর চিকিৎসাধীন অবস্থায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বাংলাদেশের ১৩তম অ্যাটর্নি জেনারেল ছিলেন। ১৯৯৮ সালের ১৫ নভেম্বর থেকে ২০০১ সালের ৪ অক্টোবর পর্যন্ত অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করেন। মাহবুবে আলম সুপ্রিম কোর্ট বারের ১৯৯৩-৯৪ সালে সম্পাদক ও ২০০৫-২০০৬ সালে সভাপতি নির্বাচিত হন। পরে ২০০৯ সালের ১৩ জানুয়ারি অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পেয়েছিলেন। আমৃত্যু এই পদেই ছিলেন তিনি। পরবর্তীতে তিনি মারা গেলে নতুন অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পান এএম আমিন উদ্দিন।

এই বিভাগের আরও খবর

  বনপাড়া হাইওয়ে থানার উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত

  আবহাওয়া অনুকূলে থাকলে আজ বসছে পদ্মা সেতুর ৩৫তম স্প্যান

  রিফাত হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ আসামিকে বরিশাল কারাগারে স্থানান্তর

  পেঁয়াজের সংকট কাটাতে ৬ মাস আগেই পরিকল্পনা নেওয়ার পরামর্শ

  শুক্রবার থেকে মধুমতি এক্সপ্রেস চলবে ফরিদপুর-ভাঙ্গা রুটে

  ২৯ নভেম্বর বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন

  শেষবেলায় গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যগুলো চষে বেড়াচ্ছেন ট্রাম্প-বাইডেন

  ফ্রান্সে হযরত মহম্মদ রাসুল সাঃ এর ব্যঙ্গ-কার্টুন প্রকাশ ও মুসলিমদের উপর নির্যাতনে মহম্মদপুরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

  স্ত্রী চান ভরণ-পোষণ, স্বামী বলছেন সন্ত্রাসী দিয়ে শায়েস্তা করাবেন

  ওরা মূর্খ : ফ্রান্সের উদ্দেশে ইরানি স্পিকার

  বোয়ালমারীতে পুলিশ সুপারের পূজা মন্ডব পরিদর্শন

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?