রবিবার, ১৭ জানুয়ারী ,২০২১

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

রবিবার, ২৯ নভেম্বর, ২০২০, ১২:২৪:৪৩

নাইজেরিয়া ধানক্ষেতে ৪৩ কৃষককে জবাই করে হত্যা

নাইজেরিয়া ধানক্ষেতে ৪৩ কৃষককে জবাই করে হত্যা

ডেস্ক রিপোর্ট: নাইজেরিয়ায় একটি ধানক্ষেতে কাজ করা অবস্থায় অন্তত ৪৩ কৃষি শ্রমিককে একসঙ্গে গলা কেটে হত্যা করা হয়েছে। গত শনিবার দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় কশোবি নামক গ্রামে এ ঘটনা ঘটে। ধানক্ষেতটিতে প্রায় ৬০ জন কাজ করছিলো। যার মধ্যে ৪৩ জনকে জবাই করা হয়। ঘটনায় নিখোঁজ হয়েছে আরো ৬ জন। ধারণা করা হচ্ছে, তাদের অপহরণ করেছে সন্ত্রাসীরা। সবগুলো মরদেহ পাশের যাবারমারি গ্রামে রাখা হয়েছে।  স্থানীয় একটি সশস্ত্র গোষ্ঠীর নেতা বাবাকুরা কোলো গণমাধ্যমকে বলেন, আমরা ৪৩টি মরদেহ পেয়েছি। সবাইকে হত্যা করা হয়েছে। আরও ছয়জনকে গুরুতর আহত অবস্থায় পাওয়া গেছে। সন্ত্রাসীদের হাতে নিহত ব্যক্তিরা প্রায় এক হাজার কিলোমিটার দূরবর্তী সেকেতো অঞ্চল থেকে শ্রমিক হিসেবে কাজ করতে এসেছিলো। হামলাকারীদের খুঁজতে তল্লাশি শুরু করেছে স্থানীয় প্রশাসন। সম্প্রতিকালে নাইজেরিয়ার জঙ্গি সংগঠন বোকো হারামের হামলার টার্গেটে পরিণত হচ্ছেন দেশটির কৃষি শ্রমিক ও মৎস্যজীবীরা।  গত মাসেও নাইজেরিয়ায় দুইটি পৃথক ঘটনায় ফসলের মাঠে কাজ করা অবস্থায় ২২ জন কৃষককে হত্যা করেছিলো বোকো হারাম। 

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?