শনিবার, ১৬ জানুয়ারী ,২০২১

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১, ১১:৫৭:৪০

স্বস্তি ফিরছে চাল বাজারে, কেজিতে কমেছে ৪ টাকা

স্বস্তি ফিরছে চাল বাজারে, কেজিতে কমেছে ৪ টাকা

ঢাকা: সরকারের চাল আমদানির ঘোষণা ও ধানের বাজার নিম্নমুখী হওয়ায় এক সপ্তাহের ব্যবধানে সরু জাতের সব চালের দাম কমতে শুরু করেছে। দেশের বৃহত্তম চালের মোকাম কুষ্টিয়ার খাজানগরে চালের দাম বস্তাপ্রতি কমেছে ২০০ থেকে ৩০০ টাকা পর্যন্ত। আর কেজিপ্রতি দাম কমেছে তিন থেকে চার টাকা পর্যন্ত।এদিকে দেশের বাজারগুলোতে চালের চাহিদা কমে যাওয়ায় বিপাকে পড়েছেন কুষ্টিয়ার হাসকি ও পাইকারি চাল ব্যবসায়ীরা। চাল আমদানির ঘোষণা ও ধানের দাম কমে যাওয়ায় দেশের পাইকারি ব্যবসায়ীরা মিলগুলোতে চালের ক্রয় আদেশ কমিয়ে দিয়েছে। ফলে চালের দাম কমে গেছে বলে জানান মিল মালিকরা। তবে, কোনো ব্যবসায়ী অবৈধভাবে চাল মজুত করলে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন জেলা বাজার কর্মকর্তা মো. রবিউল ইসলাম। বাজার ঘুরে দেখা যায়, মিনিকেট চাল ৫৮ টাকা থেকে কমে ৫৪ টাকায় বিক্রি হচ্ছে। একইভাবে বাসমতি ৬০ টাকা থেকে ৫৭ টাকা, ৪৯ ও স্বর্ণা ৪৬ টাকা থেকে কমে ৪৩ টাকা হয়েছে । চাল ব্যবসায়ী মজিবর রহমান ব্যাপারী জানান, সরকার আমদানির ক্ষেত্রে ভ্যাট প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে। যার প্রভাব চাল বাজারে পড়েছে। এতে প্রতি মণে প্রায় ৩০০ টাকা করে ক্ষতি হচ্ছে বলে দাবি তার। অটো মিল মালিক ওনার্স অ্যাসোসিয়েশনের তথ্য মতে, জেলায় ৩৪টি অটোরাইস মিলে ২৪ ঘণ্টায় ১৭ টন চাল উৎপাদন হয় 

এই বিভাগের আরও খবর

  দিনাজপুরে শীতার্ত মানুষের মাঝে এমপি গোপালের শীতবস্ত্র বিতরণ

  দ্রুত এগিয়ে চলছে পটুয়াখালী কয়লা বিদ্যুৎকেন্দ্রের নির্মাণকাজ

  বোয়ালমারীতে ভূমিহীনদের মধ্যে ঘরসহ কবুলিয়ত জমির দলিল বিতরণ

  রফতানি হচ্ছে চুয়াডাঙ্গার সরোজগঞ্জের গুড়

  ২০২৩ সালেই উৎপাদনে আসছে পটুয়াখালী তাপবিদ্যুৎ কেন্দ্র

  স্বস্তি ফিরছে চাল বাজারে, কেজিতে কমেছে ৪ টাকা

  বাঁশবাগানে মিললো ৯ স্বর্ণের বার

  হিলি ও বিরামপুর সীমান্তে বিজিবির উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

  মহম্মদপুরে ৩৫০ জন অসহায় মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ

  গরীবের কোটি টাকা আত্মসাত: যুদ্ধাপরাধী সাঈদীর বিচার শুরু

  এক বাগাড়ের দাম ৪২৫৫০ টাকা!

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?