রবিবার, ০৬ ডিসেম্বর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ০৩:৪৮:১০

বিড়ালের ‘এতিমখানা’

বিড়ালের ‘এতিমখানা’

ডেস্ক রিপোর্ট: স্পেনের বার্সেলোনা শহরে অনেকগুলো বিড়াল বিপদে আছে। কারণ ওদের মনিব করোনায় মারা গেছেন। ওদেরও বয়স হয়েছে। ওদের যাতে কেউ পোষ্য নেয়- এ আবেদন জানিয়ে অনলাইন ক্যাম্পেইন শুরু হয়েছে। মহামারি করোনায় কিছু মানুষের মৃত্যু ওদের এক অর্থে এতিমই করেছে। যারা আদর করে ঘরে রেখেছিল, করোনা তাদের কেড়ে নেয়ায় স্পেনের বয়স্ক বিড়ালদের এখন অসহায় অবস্থা। কে নেবে তাদের? কোথায় যাবে তারা? বিড়ালের আশ্রয় কেন্দ্রের মালিক অ্যালেক্স সালভাদর ভিন্ন ধরনের বিড়ালদের মডেল বানিয়ে স্মার্টফোনে ভিডিও করেন। উদ্দেশ্য যতটা পারেন দান করুন নামে একটি বিজ্ঞাপন তৈরি করে ইনস্টাগ্রামে প্রচার করা। অ্যালেক্স সালভাদর জানান, আশ্রয়কেন্দ্রের বিড়ালগুলোর বেশিরভাগের বয়স বেশি, শারীরিক অবস্থাও খারাপ। তাদের মালিকরা মৃত্যুর আগে অরেকদিন ওদের পশু চিকিৎসকের কাছে নিয়ে যাননি। ফলে এখন ওদের নিলে চিকিৎসার জন্যও অনেক টাকা খরচ করতে হবে। ফলে বিড়ালের দাম হয়ে যাবে স্বাভাবিকের চেয়ে অনেক বেশি।করোনার কারণে দীর্ঘদিন হোম অফিস করেছেন আন্দ্রেয়াস শাডলার৷ এখনো ঘরে বসেই কাজ করতে হয়। অবসর সময়ে বাইরে যাওয়ার জন্য মন খুব টানে। তাই জার্ডিনেটস নামের এই আশ্রয়কেন্দ্রটিতে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ শুরু করেছেন তিনি৷ জিপি নামের একটি বিড়ালকে রাস্তা থেকে এই আশ্রয়কেন্দ্রে নিয়ে আসেন আলেক্স সালভাদর। তিনি জানান, ইতোমধ্যে জিপি নাকি সবার মন জয় করেছে। কেউ যদি ভালোবেসে নিতে চান তাহলে এই বিড়ালগুলোকে দিয়ে দেয়া হবে৷ তাই ওদের পাশেই স্প্যানিশ ভাষায় লিখে রাখা হয়েছে ‘আদপ্তার’, অর্থাৎ ওদের পোষ্য করতে পারেন৷

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?