বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০, ০৩:৩৮:৩১

৩৩ বছর ধরে দশম শ্রেণিতে ফেল করছিলেন নুরুদ্দিন, ভাগ্য খুলল করোনায়!

৩৩ বছর ধরে দশম শ্রেণিতে ফেল করছিলেন নুরুদ্দিন, ভাগ্য খুলল করোনায়!

ডেস্ক রিপোর্ট: করোনার কারণে পরীক্ষা ছাড়াই পাস করে গেলেন তিনি। জানা যায়, ১৯৮৭ সাল থেকে দশম শ্রেণিতে পরীক্ষা দিয়ে আসছিলেন তিনি। কিন্তু এই ৩৩ বছরেও পাসের মুখ দেখেননি তিনি। তবুও পড়াশোনা ছেড়ে দেন নি। ধৈর্যের চরম পরীক্ষা দিয়ে পড়াশোনা করেছেন। শেষ পর্যন্ত করোনা কালে পাস করলেন ভারতের হায়দ্রারাবাদের ৫১ বছর বয়সী মহম্মদ নুরুদ্দিন। ভারতের সংবাদসংস্থা এএনআইয়ের বরাত দিয়ে সংবাদমাধ্যম জি-নিউজ জানিয়েছে, ৩৩ বছর ধরে দশম শ্রেণিতে প্রতিবছরই পরীক্ষায় অংশ নিতেন মহম্মদ নুরুদ্দিন নামে হায়দাবাদের এক বাসিন্দা। কিন্তু কখনও ধৈর্য হারা হননি। অধ্যবসায় চালিয়েই গেছেন। অনেকেই তাকে বিকারগ্রস্থ বলেছে। নামের সঙ্গে আদু ভাই তকমা জুটেছে। তবুও পিছপা হননি। নিয়মিতই পরীক্ষায় অংশগ্রহণ করে গেছেন। অবশেষে নিজে না পারলেও করোনার কারণে পাস করলেন তিনি। সাক্ষাৎকারকে নুরুদ্দিন বলেন, ১৯৮৭ সাল থেকে লাগাতার ক্লাস টেনের পরীক্ষা দিচ্ছি। আমি ইংরেজিতে খুব কাঁচা। তাই এতো বছর ধরেও পাস করতে পারছিলাম না। এবার করোনা বাঁচিয়ে দিল। আমি পাস করেছি। তিনি আরও বলেন, আমাকে লোকে নানা বাজে কথা বলেছে। তবে আমি ঠিক করেছিলাম, পাস করেই ছাড়ব। না হলে লোকে আমাকে ক্লাস টেন ফেল বলত। এবার সেটা বলবে না। আমি এখন ম্যাট্রিক পাস। আমি অনেক খুশি। প্রসঙ্গত, বৈশ্বিক মহামারী করোনায় বিস্ফোরণ ঘটেছে ভারতে। এমন পরিস্থিতিতে দেশটির বেশিরভাগ রাজ্যের শিক্ষাবোর্ড পরীক্ষা বাতিল করে এবার সব শিক্ষার্থীকে পাস করানোর সিদ্ধান্ত নিয়েছে। এমন সিদ্ধান্তের কারণে অকৃতকার্য হওয়ার সম্ভাবনায় থাকা ভারতের শিক্ষার্থীরাও পাস করল।

এই বিভাগের আরও খবর

  ঢামেকে মৃত ঘোষণা, কবরস্থানে নড়ে উঠলো নবজাতক

  সিরিয়ার নারীরা যে কারণে দেরিতে বিয়ে করছেন

  গাছের সঙ্গে বিয়ে, ধুমধাম করে প্রথম বিবাহবার্ষিকী উদযাপন

  ভারতে সমকামী দুই নারী পুলিশের জন্য সশস্ত্র পাহারা

  ৩৩ বছর ধরে দশম শ্রেণিতে ফেল করছিলেন নুরুদ্দিন, ভাগ্য খুলল করোনায়!

  সাত বছরে ৬৬ বার অপারেশন হয়েছে এই তরুণীর

  বড়াইগ্রামে জন্ম নিলেন নারী হয়ে, বিয়ে করলেন পুরুষ হয়ে!

  এবার আফ্রিকায় প্রাণঘাতী বানর পক্সের হানা, ১০ জনের মৃত্যু, আক্রান্ত ১৪১

  ঘুমন্ত নারীর গালে চার ফুট লম্বা সাপ

  প্রেমিকার সঙ্গে দেখা করতে তিনবার কোয়ারেন্টাইন ভেঙে পালালেন যুবক!

  একসঙ্গে চার সন্তান জন্ম দিলেন জামালপুরের গৃহবধূ

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?