শনিবার, ৩১ অক্টোবর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

বুধবার, ০৯ সেপ্টেম্বর, ২০২০, ১০:৪৯:৫৫

পবিত্র হজের প্রাক-নিবন্ধন চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত

পবিত্র হজের প্রাক-নিবন্ধন চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত

ডেস্ক রিপোর্ট: আগামী বছর হজে যেতে ইচ্ছুকদের প্রাক নিবন্ধন ৩০ সেপ্টেম্বরের মধ্যে করতে হবে। চূড়ান্ত নিবন্ধন করেও করোনার জন্য যারা এ বছর হজে যেতে পারেননি পারেননি তারা আগামী বছরে অগ্রাধিকার পাবেন। আর যারা নিবন্ধন বাতিল করে টাকা ফেরত নিয়েছেন, আগামী বছর হজে যেতে চাইলে তাদেরও প্রাক নিবন্ধন করতে হবে।মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রাক নিবন্ধনের সময় বৃদ্ধি সংক্রান্ত একটি ঘোষণা দেয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক প্রাক নিবন্ধন আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বর্ধিত করা হয়েছে। সৌদির সঙ্গে বাংলাদেশ সরকারের চুক্তি অনুযায়ী, চলতি বছর এক লাখ ৩৭ হাজার ১৯৮ জন বাংলাদেশির হজ পালন করার কথা ছিল। এর মধ্যে বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজার এবং সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯৮ জন। কিন্তু করোনার কারণে তাদের কেউই হজে যেতে না পারায় সরকার ঘোষণা দিয়েছিল যে, কেউ চাইলে টাকা ফেরত নিতে পারবেন। অনেকেই তাদের নিবন্ধন বাতিল করে টাকাও ফেরত নিয়েছে। তবে বাকিরা আগামী বছর হজে যাওয়ার পরিকল্পনায় রয়েছেন। উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে চলতি বছর সীমিতাকারে হজ আয়োজন করা হয়। নির্ধারিত সংখ্যক সৌদি নাগরিক এবং দেশটিতে আগে অবস্থান করা বিদেশিরা এবারের হজে অংশ নেয়ার সুযোগ পান।

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?