রবিবার, ২৯ নভেম্বর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০, ০৪:২৫:২৭

বিলুপ্ত প্রযোজক সমিতি, জিতলেন জায়েদ খানই

বিলুপ্ত প্রযোজক সমিতি, জিতলেন জায়েদ খানই

বিনোদন ডেস্ক: অভিনেতা ও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে তাকে বয়কটের ঘোষণা দিয়েছিল বাংলাদেশ প্রযোজক সমিতিসহ চলচ্চিত্রের ১৮টি সংগঠন। এর বিপরীতে জায়েদ খান নিজেকে নির্দোষ দাবি করেন এবং প্রযোজক পরিবেশক সমিতির ২০১৯-২০২১ মেয়াদি নির্বাচনের অনিয়মের বিরুদ্ধে বাণিজ্য মন্ত্রণালয়ে অভিযোগ জানান। জায়েদ খানের সেই অভিযোগ আমলে নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের একজন উপসচিবকে ওই অভিযোগের বিষয়সমূহ তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য দায়িত্ব দেয়া হয়। তদন্ত শেষে অভিযোগ প্রমাণিত হয়েছে। তদন্তে বেরিয়ে এসেছে, সমিতির কার্যনিবাহী কমিটির নির্বাচন বিষয়ে মহামান্য হাইকোর্টের আদেশ অমান্য করে প্রার্থী হয়ে সভাপতি পদে খোরশেদ আলম খসরু ও সাধারণ সম্পাদক পদে সামসুল আলম নির্বাচিত হয়েছেন। এই তদন্ত প্রতিবেদনের পর প্রযোজক সমিতির বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করে প্রশাসক বসানো হয়েছে। শুধু তাই নয়, জায়েদ খানের বিরুদ্ধে যে অভিযোগগুলো তুলে চলচ্চিত্রের ১৮টি সংগঠন তাকে বয়কটের ঘোষণা দিয়েছিল, তারও কোনো সত্যতা পায়নি বাণিজ্য মন্ত্রণালয়। এর ফলে জায়েদ খানের কাজে ফিরতে কোনো বাধা নেই বলে পৃথক দুটি চিঠিতে জানিয়ে দিয়েছে মন্ত্রণালয়। এখন থেকে তিনি চাইলেই সিনেমা নির্মাণও করতে পারবেন, যেকোনো সিনেমায় অভিনয়ও করতে পারবেন।

সোমবার বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো আদেশে বলা হয়, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির ২০১৯-২০২১ কার্যনির্বাহী পরিষদের কমিটি বাতিল করে উক্ত সমিতির কার্যক্রম সঠিকভাবে পরিচালনা এবং নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে বাণিজ্য সংগঠন অধ্যাদেশ, ১৯৬১ এর ১০ ধারা মোতাবেক খন্দকার নূরুল হক, উপসচিব, বাণিজ্য মন্ত্রণালয়কে বাংলাদেশ প্রযোজক ও পরিবেশক সমিতির প্রশাসক নিয়োগ করা হলো। তিনি দায়িত্ব গ্রহণের ১২০ (একশত বিশ) দিনের মধ্যে সংগঠনের দৈনন্দিন কাজ পরিচালনাসহ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করে নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তরপূর্বক এ মন্ত্রণালয়কে অবহিত করবেন। অন্যদিকে জায়েদ খানের সম্পর্কে বলা হয়, যেসব অভিযোগ তুলে প্রযোজক পরিবেশক সমিতি থেকে এই অভিনেতার সদস্যপদ সাময়িকভাবে বাতিল করা হয়েছিল, তদন্তে সেই বিষয়টি যুক্তিসঙ্গত বলে প্রতীয়মান হয়নি। কাজেই, ছবি নির্মাণ ও অভিনয়ের ক্ষেত্রে জায়েদ খানকে বাধা না দেয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?