রবিবার, ০১ নভেম্বর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

শনিবার, ১৭ অক্টোবর, ২০২০, ১০:৪১:২৫

ঘরে তৈরি সাধারণ যে ফেস মাস্ক লাগান কিয়ারা

ঘরে তৈরি সাধারণ যে ফেস মাস্ক লাগান কিয়ারা

বিনোদন ডেস্ক: বলিউডের লাস্যময়ী অভিনেত্রী কিয়ারা আদভানী। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি তার ত্বকের যত্নের বিষয়টি শেয়ার করেছেন। ত্বকের যত্নে তিনি সাধারণ নারীদের মতই ঘরের সাধারণ জিনিস ব্যবহার করেন। ২৭ বছর বয়সী এই অভিনেত্রী ত্বকের যত্নে একেবারে সাধারণ উপায়ে ঘরে ফেস মাস্ক তৈরি করেন। এক্ষেত্রে তিনি ফ্রেশ ক্রিম ও বেসন ব্যবহার করেন। চলুন জেনে নিই কিয়ারা কী ফেস মাস্ক ব্যবহার করেন এবং কীভাবে তৈরি করেন।

 

দুধের সর: মালাই বা সর হলো দুধের শীর্ষ স্তর। এই স্তরটি প্রোটিন ও ল্যাকটিক অ্যাসিডে পরিপূর্ণ, যা ত্বকের উপকার করতে পারে। এটি সূর্যের তাপের ক্ষতি কমাতে ত্বককে সাহায্য করে, ত্বক পরিষ্কার এবং ময়েশ্চারাইজড রাখে। সুতরাং আপনি ত্বকের যত্নে নিশ্চিন্তে মালাই বা দুধের সর ব্যবহার করতে পারে।

বেসন: ত্বকের চর্চায় অত্যন্ত কার্যকরী একটি উপাদান হলো বেসন। এর মধ্যে থাকা অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্যগুলো ব্রণ ঠেকাতে বা দূর করতে সাহায্য করে। এছাড়া ত্বককে ফ্রি র‌্যাডিক্যাল থেকে সুরক্ষিত করতে সাহায্য করে।

যেভাবে তৈরি করবেন: ত্বকের যত্নে সর ব্যবহারের জন্য উত্তম হলো তাজা তোলা। দুধ ভালো করে সিদ্ধ করে তারপর ঠাণ্ডা করতে দিন। ঠাণ্ডা হয়ে গেলে দুধের ওপর সর পড়বে সেটি একটি বাটিতে তুলে নিন। দুধের সরের সঙ্গে বেসন ভালো করে মেশান। যদি বেসন ও সর খুব গাঢ় হয় তাহলে এর সঙ্গে সামান্য দুধ বা গোলাপজল মিশিয়ে নিতে পারেন। তারপর এটি ত্বকে লাগান। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন।

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?