শনিবার, ০৫ ডিসেম্বর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

সোমবার, ১৬ নভেম্বর, ২০২০, ১০:২৩:১২

গোল্ডেন ভিসার ক্যাটাগরি বাড়ছে সংযুক্ত আরব আমিরাতে

গোল্ডেন ভিসার ক্যাটাগরি বাড়ছে সংযুক্ত আরব আমিরাতে

ডেস্ক রিপোর্ট: সংযুক্ত আরব আমিরাত ‘গোল্ডেন ভিসায়’ আবেদনের ক্যাটাগরি বাড়াবে। বিশেষায়িত পেশা ও বিশেষ ডিগ্রিধারীরা এই সুবিধা পাবেন। দেশটির ভাইস প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন রশিদ আল–মাকতৌম রোববার (১৫ নভেম্বর) এক বিবৃতিতে এ তথ্য জানান।  সাধারণত সংযুক্ত আরব আমিরাতে কাজের সুযোগ বিবেচনা করে ভিসার মেয়াদ বাড়ানো হয়ে থাকে। গোল্ডেন ভিসাধারীরা ১০ বছর দেশটিতে বসবাসের সুযোগ পেয়ে থাকেন। এই ভিসার মাধ্যমে বিনিয়োগকারী, শিক্ষার্থী ও পেশাজীবীদের দেশটিতে থাকার সুযোগ দেওয়া হচ্ছে। দেশটির ভাইস প্রেসিডেন্ট রশিদ আল-মাকতৌম বিবৃতিতে বলেন, ডক্টরেট ডিগ্রিধারী, চিকিৎসক, কম্পিউটার সায়েন্স, ইলেকট্রনিক, তড়িৎ কৌশল, বায়োটেকনোলজি ও কম্পিউটার প্রোগ্রামিং প্রকৌশলীরা এই গোল্ডেন ভিসার জন্য আবেদন করতে পারবেন। এছাড়া কৃত্রিম বুদ্ধিমত্তা, ডেটা সায়েন্স, রোগতত্ত্বে যাদের বিশেষ ডিগ্রি রয়েছে এবং সংযুক্ত আরব আমিরাতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত যেসব শিক্ষার্থী মেধাক্রমে শীর্ষ স্থান অধিকার করেছেন, তারাও এই ভিসার জন্য আবেদন করতে পারবেন। একই সঙ্গে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত যাদের গ্রেট পয়েন্ট অ্যাভারেজ ৩.৮০ বা এর ওপরে রয়েছে, তারাও এই সুযোগ পাবেন।সংযুক্ত আরব আমিরাত ২০১৮ সালে দীর্ঘমেয়াদী এই ভিসাব্যবস্থা চালুর ঘোষণা দেয়। এরপর ২০১৯ সাল থেকে বিনিয়োগকারী, উদ্যোক্তা, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী, বিজ্ঞানী ও প্রাতিষ্ঠানিক পড়াশোনায় অতুলনীয় ফলাফলকারীদের ৫ থেকে ১০ বছর মেয়াদে ভিসা দেওয়া শুরু হয়।

এই বিভাগের আরও খবর

  আমিরাতে সড়ক দুর্ঘটনায় প্রবাসী বাংলাদেশি নিহত

  লিবিয়া থেকে ফিরেছেন ১৫৭ বাংলাদেশি

  ছুটিতে এসে আটকে পড়া প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ানোর আশ্বাস লিবিয়ার

  কাতার বিশ্বকাপ: প্রবাসি বাংলাদেশিদের মধ্যে বেড়েছে উদ্দীপনা

  কাতারের পররাষ্ট্র সচিবের সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক

  সিলেট-মাস্কাট রুটে ইউএস-বাংলার ফ্লাইট চালু

  গোল্ডেন ভিসার ক্যাটাগরি বাড়ছে সংযুক্ত আরব আমিরাতে

  ইথিওপিয়ার সংঘাতে শতাধিক বাংলাদেশি বিপদে

  বৈধতা নিয়ে মালয়েশিয়া হাইকমিশনের সতর্কবার্তা

  যুক্তরাষ্ট্রে বাংলাদেশি বিজ্ঞানী ড. মাহমুদ বিরল সম্মানে ভূষিত

  লিবিয়া উপকূলে নৌকাডুবি, ৭৪ শরণার্থীর মৃত্যু

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?