বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০, ০৪:৪৩:১৪

দুবাই ভ্রমণে বাংলাদেশিদের ওপর কড়াকড়ি

দুবাই ভ্রমণে বাংলাদেশিদের ওপর কড়াকড়ি

ডেস্ক রিপোর্ট: সংযুক্ত আরব আমিরাতের দুবাই ভ্রমণে বাংলাদেশসহ ৫ দেশের ট্যুরিস্ট ভিসাধারীদের জন্য কড়াকড়ি আরোপ করেছে স্থানীয় কর্তৃপক্ষ। এজন্য সংশ্লিষ্ট বিমান সংস্থা ও ট্রাভেল এজেন্টদের নতুন নিয়ম চালুর নির্দেশ দেয়া হয়েছে। গালফ নিউজ জানিয়েছে, করোনাভাইরাস সংক্রমণ রোধে বিমানবন্দরে প্রবেশের নিয়ম না মানায় গত মঙ্গলবার পর্যন্ত শতাধিক ভারতীয় ও পাকিস্তানি নাগরিক দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে আটকে পড়েন। পরে তাদেরকে স্ব স্ব দেশে ফেরত পাঠানো হয়। এরপরই এই নতুন নিয়মের ঘোষণা দেয় কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের নতুন নির্দেশ অনুযায়ী- বাংলাদেশ, পাকিস্তান, ভারত, আফগানিস্তান ও নেপাল থেকে আসা ট্যুরিস্ট ভিসাধারীদের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর ও মাকতুম আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশের জন্য অবশ্যই বৈধ রাউন্ড ট্রিপ (আসা-যাওয়া) টিকিট সঙ্গে রাখতে হবে। এয়ারলাইন্স কোম্পানিগুলোকে কর্তৃপক্ষ জানিয়েছে, এই পাঁচ দেশ থেকে ট্যুরিস্ট ভিসায় আসা যেসব যাত্রীর কাছে ফিরতি টিকিট থাকবে না, তাদেরকে ফেরত পাঠানো হবে। আর তাদের ফেরত পাঠানোর ব্যয় বহন করতে হবে এয়ারলাইন্সগুলোকেই।এছাড়া এসব দেশের ট্যুরিস্ট ভিসাধারীদের কাছে অন্তত দুই হাজার দিরহাম থাকতে হবে বলেও ট্রাভেল এজেন্টদের জানিয়েছে কর্তৃপক্ষ।

এই বিভাগের আরও খবর

  বাইডেন-হ্যারিসের সমর্থনে ওয়াশিংটনে প্রবাসীদের বাংলাদেশিদের গাড়ি প্যারেড

  লিবিয়ার উপকূলে নৌকা ডুবে ১৫ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

  বসনিয়ার জঙ্গলে আটকেপড়া বাংলাদেশিদের ফেরাতে আইওএমের বার্তা

  নিজেকে ইমাম মাহদী দাবিকারীর ঘনিষ্ঠ সহযোগী আটক

  ‘স্বপ্ন ইটালি-স্পেন যাওয়া, দেশে ফিরব না’

  বাংলাদেশ-ভারত বিমান চলাচল শুরু ২৮ অক্টোবর

  চুয়াডাঙ্গা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

  দুবাই ভ্রমণে বাংলাদেশিদের ওপর কড়াকড়ি

  করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে খুলবে মালয়েশিয়ার শ্রমবাজার

  ছুটির দিনেও টিকিট দিচ্ছে সৌদি এয়ারলাইন্স, প্রবাসীদের ভিড়

  একটি টিকিটের অপেক্ষায় প্রবাসীরা

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?