রবিবার, ১৭ জানুয়ারী ,২০২১

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

রবিবার, ২৯ নভেম্বর, ২০২০, ০৬:১৯:৪৪

দিনাজপুরে অনুষ্টিত হলো বাংলাদেশ ভুমিহীন আন্দোলনের রংপুর বিভাগীয় সম্মেলন

দিনাজপুরে অনুষ্টিত হলো বাংলাদেশ  ভুমিহীন  আন্দোলনের রংপুর বিভাগীয় সম্মেলন

দিনাজপুর প্রতিনিধি : খাস জমির অধিকার ভুমিহীন জনতার ও ভুমিদ:স্যুদের কাছ থেকে খাস জমি উদ্ধার করো ভুমিহীনদের মাঝে বন্ঠনসহ বিভিন্ন শ্লোগান নিয়ে দিনাজপুরে অনুষ্টিত হলো বাংলাদেশ ভুমিহীন আন্দোলনের রংপুর বিভাগীয় সম্মেলন। গতকাল দিনাজপুর শহরের আনন্দসাগরস্থ গোষ্ঠ মন্দির প্ধসঢ়;্রাঙ্গনে বাংলাদেশ ভুমিহীন আন্দোলনের রংপুর বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সংগঠনের দিনাজপুর জেলা শাখার সভাপতি মো: বেলায়েত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ভুমিহীন আন্দোলনের প্রধান উপদেষ্টা মো: ইকবাল আমীন। বিশেষ অতিথি ছিলেন ভুমিহীন আন্দোলনের কেন্দ্রীয় আহবায়ক মো: সাইদুর রহমান,সদস্য সচিব শেখ নাসির উদ্দিীন,হানিফ বাংলাদেশী,বগুড়া জেলা সভাপতি মোছা: লিপি বেগম,দিনাজপুর প্রতিনিধি মো: শাহাদত হোসেন মোল্লা,কুড়িগ্রাম প্রতিনিধি মোছা: মল্লিকা বেগম, কাহারোল উপজেলা সভাপতি মো; স্বপন ভুঁইয়া। । এসময় অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন স্থানীয় নেতা জাহাঙ্গীর আলম,মো: জনি,হাজেরা বেগম,আয়েশা খাতুন ও আদিবাসী নেত্রী শ্রীজল টুডু। সম্মেলনে বক্তারা বলেন,১৯৭৩ সালের ৩ জানুয়ারী জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান তার জনসভায় ভুমিহীনদের জন্য যে কর্মসুচীর ঘোষনা দিয়েছেন তার পুর্ণাঙ্গ বাস্তবায়ন করতে হবে। ভুমিহীনদের বাসস্থানের জন্য তাদের নামে খাস জমির বন্দোবস্ত দিতে হবে। রেললাইন ও রাস্তার দু‘পাশের যে সকল ভুমিহীন অসহায় লোকজন বসবাস করে তাদেরকেই পূর্ণবাসন করতে হবে। ভুমিদস্যূদের কাছ থেকে খাস ঝমি জমি উদ্ধার করে ভুমিহীনদের মাঝে বন্ঠন ও জেলা-উপজেলার খাস জমি বন্ঠন কমিটিতে ভুমিহীন নেতৃবৃন্দকে সম্পৃক্ত করতে হবে। দেশের মধ্যে রংপুর বিভাগ অর্থনৈতিক ভাবে অন্যতম পিছিয়ে পড়া অঞ্চল। এ অঞ্চলের মানুষকে এগিয়ে নিতে সরকারকে বিশেষ পদক্ষেপ নিতে হবে। তারা বলেন,অবহেলিত ভুমিহীন মানুসদের রক্ষায় সরকারকে কৃষক শ্রমিক মেহনতি মানুষের জীবনমান উন্নয়নে বিশেষ বরাদ্ধ প্রদান করতে হবে।

এই বিভাগের আরও খবর

  করোনায় আক্রান্ত সাংসদ সৈয়দা জোহরা আলাউদ্দিন

  পাবনায় জমি নিয়ে সংঘর্ষে দুজন নিহত

  কিশোরগঞ্জে জন্ম নিবন্ধনে ৫০ টাকার স্থলে ৫শ’ টাকা লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন ইউপি সচিব

  মরহুম আইয়ুব আলী স্যারের সরণে ত্রিশালে আলোচনা সভা অনুষ্ঠিত

  রাস্তায় পলিটেকনিক শিক্ষার্থীরা

  দাগনভূঞা পৌরসভা নির্বাচন : কেন্দ্রে ‘ককটেল বিস্ফোরণ‌’

  দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভায় ভোটগ্রহণ চলছে

  মানব সেবায় জিএমপি’র ট্রাফিক সার্জেন্ট জাহাঙ্গীর আলম

  শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৩০

  দিনাজপুরে শীতার্ত মানুষের মাঝে এমপি গোপালের শীতবস্ত্র বিতরণ

  তিন যাত্রীর সনদ নেই, তার্কিশ এয়ারলাইন্সকে তিন লাখ টাকা জরিমানা

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?