শনিবার, ০৫ ডিসেম্বর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০, ০৩:৫৫:৪২

জেলেদের জালে ২৫ কেজি ওজনের বাঘাইড়

জেলেদের জালে ২৫ কেজি ওজনের বাঘাইড়

ঢাকা: রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটের কাছে পদ্মা নদীতে ২৫ কেজি ওজনের বিশাল একটি বাঘাইড় মাছ আজ শুক্রবার জেলের জালে ধরা পরেছে। গোয়ালন্দের পদ্মায় ইলিশ জেলেদের জালে ধরা না পরলেও প্রতিদিনই বড় বড় বাঘাইড়, পাঙ্গাশ, বোয়াল, রুই ও চিতল মাছ ধরা পরছে। এতে জেলারা মহা খুশি। কারণ সারা দিন পদ্মায় জাল ফেলে ছোট সাইজের ২-৩টির বেশি ইলিশ ধরা পরছে না। তাতে তিন-চার জন জেলের ভাগে মাত্র ১০০ টাকার বেশি জোটে না। আর ফেরিঘাটের কাছে জাল ফেলে কম সময়ে কম পরিশ্রম করেই জেলেরা প্রতিদিনই বড় বড় এসব মাছ শিকার করে অনেক বেশি দামে বিক্রি করতে পারছে। তাই এখন জেলে তাদের ইলিশ মাছ ধরার জাল ফেলে দিয়েছে। আর তারা বেড় জাল দিয়ে বড় বড় এসব মাছ ধরছে। তবে গোয়ালন্দের পদ্মায় ইলিশের মত পাঙ্গাশেরও সুনাম রয়েছে সুদূর সময় থেকেই। তেমনিভাবে শুক্রবার রাজবাড়ীর দৌলতদিয়ার পদ্মা নদীতে ধরা পড়েছে ২৫ কেজি ওজনের একটি বাঘাইড়। দৌলতদিয়া ছয় নম্বর ফেরিঘাটের অদূরে অসেল হালদার নামে এক জেলের জালে বিশাল আকৃতির এই মাছটি ধরা পড়ে। বিষয়টি নিশ্চিত করে জেলে অসেল হালদার  বলেন, প্রতিদিনের মতো শুক্রবার ভোর রাতে সহযোগীদের নিয়ে পদ্মায় মাছ শিকার করতে যাই। সকালের দিকে জাল তুলতেই মাছটি ভেসে ওঠে। মাছটি নিয়ে দৌলতদিয়া মৎস্য আড়তে পৌঁছাতেই স্থানীয় মৎস্য আড়তদার চান্দু মোল্লার নজরে আসে। নদীতে বড় বাঘাইড় মাছ ধরা পড়ার খবর পেয়ে ছুটে আসেন কয়েকজন ব্যাপারী। নিলামে উঠালে সর্বোচ্চ ৯০০ টাকা কেজি দরে মোট ২২ হাজার ৫০০ টাকা দিয়ে মাছটি কিনে নেন মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা। দৌলতদিয়া ঘাটের স্থানীয় মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, মাছটি ২৫ থেকে ২৬ হাজার টাকায় বিক্রি করব বলে আশা করছি। মাছটি কিনেই ছবি তুলে আমি ফেসবুকে পোস্ট দিয়েছি। ইতোমধ্যেই কয়েক জায়গা থেকে ফোন আসছে। যে বেশি দাম করবে তার কাছে বিক্রি করব।

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?