রবিবার, ২৯ নভেম্বর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

বুধবার, ২৮ অক্টোবর, ২০২০, ০৬:২২:১৮

চিকিৎসক সংকটে গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

চিকিৎসক সংকটে গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

গোলাপগঞ্জ প্রতিনিধি: চিকিৎসক সংকটে ব্যাহত হচ্ছে সিলেটের গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবা। ফলে নানা ভোগান্তির স্বীকার হচ্ছেন চিকিৎসা নিতে আসা সাধারণ মানুষ। উপজেলা ১টি পৌরসভা ও ১১টি ইউনিয়ন থেকে প্রতিদিন প্রায় ৪ থেকে ৫ শত রোগী চিকিৎসা সেবা নিতে আসেন এখানে। বিভিন্ন পদে ২১জন চিকিৎসক থাকার কথা থাকলেও কর্মরত রয়েছেন ১২ জন চিকিৎসক। শিশু ও মেডিসিন, ডেন্টাল সার্জন,চর্ম ও যৌন,চক্ষু,কার্ডিওলজি,সার্জারি,এ্যানেস্থেসিয়া,অর্থপেডিক্স, নাক-কান-গলা বিশেষজ্ঞ ডাক্তারের ৯টি পদ শূন্য রয়েছে। সম্প্রতি প্যাথলজি বিভাগের টেকনোলজিষ্ট কে জেলা সিভিল সার্জন কার্যালয়ে বদলি করায় উক্ত পদ টিও শূণ্য রয়েছে। এর ফলে হাসপাতালের অভ্যন্তরে পরিক্ষার করতে পারছেন না রুগীরা। এ ছাড়া শূন্য পদ রয়েছে ডেন্টাল টেকনোলজিস্ট, মেডিক্যাল টেকনোলজিস্ট প্যাথলজি, এক্সরে ফার্মাসিস্টের পদও। হাসপাতালে আলট্রাসনোগ্রাফি, ই সি জি ও চক্ষু পরীক্ষার মেশিন থাকলেও অপারেটর না থাকায় ভোগান্তির স্বীকার হচ্ছেন সেবাগ্রহীতার ।এদিকে গাইনি ডাক্তার থাকলেও এ্যানেস্থিসিয়া পদায়ন না হওয়াতে প্রসূতি মায়েদের অপারেশন করা সম্ভব হচ্ছে না বলে জানা যায়। এ ব্যাপারে গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মনিসর চৌধুরী বলেন আমরা যারা কর্মরত আছি যথাসম্ভব রোগীদের সেবা দিয়ে যাচ্ছি।তিনি বলেন আশা করি এ বছরের শেষে অথবা আগামী বছরের শুরুতেই শূন্যপদ গুলো পূরণ হবে। এদিকে,স্থানীয় এলাকাবাসী হাসপাতালের পূর্ণাঙ্গ সেবা প্রদান নিশ্চত করতে উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

এই বিভাগের আরও খবর

  ট্রাকের ধাক্কায় কাঁচামাল ব্যবসায়ী নিহত

  ত্রিশালে মাস্ক ক্যাম্পেইন এর উদ্বোধন

  দিনাজপুরে অনুষ্টিত হলো বাংলাদেশ ভুমিহীন আন্দোলনের রংপুর বিভাগীয় সম্মেলন

  বোয়ালমারীতে কুমার নদীর মাটি বিক্রি হচ্ছে ইটের ভাটায়

  ঘুমন্ত মা-বাবার কোল থেকে শিশুকে অপহরণের পর হত্যা, ৩ জনের যাবজ্জীবন

  বঙ্গবন্ধু রেল সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী

  সময় নিউজ 24 ডটকম এ প্রতিনিধি নিয়োগ চলছে...

  সহকর্মীদের পেট্রোলের আগুনে দগ্ধ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু

  যাত্রাবাড়ীতে রাস্তা পারাপারের সময় বাসচাপায় নারীর মৃত্যু

  সাভার ও আশুলিয়া থেকে চারজনের লাশ উদ্ধার

  দিনাজপুরে মামুন ও পলাশ স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠান

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?