বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

শনিবার, ১৭ অক্টোবর, ২০২০, ০৬:৪৬:৩৭

ধলামূলগাঁও ইউপি উপ নির্বাচন পূর্বধলায় , লড়াই হবে ত্রিমুখী

ধলামূলগাঁও ইউপি উপ নির্বাচন পূর্বধলায় , লড়াই হবে ত্রিমুখী

নেত্রকোনা প্রতিনিধি:  নেত্রকোনার পূর্বধলা উপজেলার ধলামূলগাঁও ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীসহ মোট ১১ প্রার্থীই স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থক। নির্বাচনে কেউ কাউকে ছাড় না দেয়ায় শেষ পর্যন্ত মাঠে রয়েছেন ওরা ১১জনই। আগামী ২০ অক্টোবর মঙ্গলবার অনুষ্ঠিতব্য নির্বাচনকে সামনে রেখে জয়ের জন্য মরিয়া হয়ে মাঠে কোমর বেঁধে দিন রাত কাজ করে যাচ্ছেন তারা। তবে এবার লড়াইটা হবে ত্রিমুখী এমন জল্পনা-কল্পনা শুনা যাচ্ছে সাধারণ ভোটরদের মুখে। অভিজ্ঞ মহল জানান, এ নির্বাচনে নৌকা, চশমা ও রজনী গন্ধা প্রতীকে লড়াই হবে বেশ কঠিন। আবার কেউকেউ বলছেন ঘোড়া প্রতীককেও একেবারে বাদ দেয়া যায়না। এছাড়া জয়ের ব্যাপারে অন্যান্য প্রার্থীদের নাম কমবেশী শুনা গেলেও তারা প্রত্যেকেই জয়লাভে আশাবাদী। এ অবস্থায় বিপুল ভোটে নৌকাকে বিজয়ী করতে মরিয়া হয়ে স্থানীয় নেতা-কর্মীসহ জেলা ও উপজেলা পর্যায়ের নেতা-কর্মীরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। করছেন সভা সমাবেশ। এদিকে নৌকাকে বিজয়ী করতে উপজেলা যুবলীগের সভপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজনও বসে নেই।কাল  থেকে মাঠে নেমেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। তিনি কাল বিকেল থেকে রাত পর্যন্ত ওই ইউনিয়নের মুঞ্জুরী মার্কেট, দত্তকুনিয়া ও পাটাবুকাসহ বেশ কয়েকটি এলাকায় পথ সভার মাধ্যমে নৌকাকে বিজয়ী করতে ভোটারদের আহবান জানান। সরেজমিনে ভোটার এলাকা ঘুরে সচেতন একাধিক ভোটারদের সাথে কথা বললে তারা জানান, বর্তমান সরকারের নানামূখী উন্নয়নের কথা ভেবে তারা নৌকার বাইরে ভোট দেবেন না। আরা যারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন তাদের দল থেকে বহিস্কারের নির্দেশনা থাকলেও কেন তাদের বহিস্কার করা হচ্ছেনা এমন প্রশ্ন অনেকেই তুলেছেন। এ নির্বাচনে প্রার্থীরা হলেন, মো. আব্দুল হালিম খান (নৌকা)। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন, রতন কুমার সিংহ (ঘোড়া), এনামুল হক ইদ্রিস (অটোরিকশা), মো. রেজোয়ানুর রহমান রনি (রজনী গন্ধা ), ওমর ফারুক (চশমা), হারুন অর রশিদ (টেলিফোন), মাহমুদুল হাসান শিপন (মোটরসাইকেল), আলতাব হোসেন (ঢোল), তারা মিয়া (আনারস), এনামুল হক (দুটি পাতা) ও আবদুল আউয়াল ( টেবিল ফ্যান)। তবে ওই ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি বা অন্য কোন দলীয় প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন না।এ দিকে অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে ৯টি ভোট কেন্দ্রে থাকছেন ৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে এক প্লাটুন বিজিবি। এছাড়া থাকবে পর্যাপ্ত পুলিশ ও বেটেলিয়ান আনসার। এমন তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিংঅফিসার মোহাম্মদ ফরিদ উদ্দিন আহমেদ। উল্লেখ্য ধলামূলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমীন খান গত ৩মে মৃত্যুবরণ করলে এ পদটি শূন্য হয়ে যায়। গত ১৪ সেপ্টেম্বর সোমবার এক বিজ্ঞপ্তিতে শূন্য পদের উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। উপ নির্বাচনের তফসিল অনুযায়ী ২০ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ ইউনিয়নে ৩৮টি গ্রামের ৯টি ভোট কেন্দ্রের মোট ভোটার ২১হাজার ৯শ’ ২৫জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৩শ’ ৫০জন ও মহিলা ভোটার ১০হাজার ৬শ’ ৫জন।

এই বিভাগের আরও খবর

  রাজধানীর মোহাম্মদপুরে রাতভর র‍্যাবের অভিযান: ৬ ভুয়া চিকিৎসকের সাজা

  নাটোরের চৌগ্রাম ইউপি চেয়ারম্যান ভোলা সাময়িক বরখাস্ত

  দিনাজপুরে আফটার লাইফ ফাউন্ডেশন এর শুভ উদ্বোধনকালে জেলা প্রশাসক

  চিকিৎসক সংকটে গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

  ফ্রান্সে সরকারী পৃষ্ঠপোষকতায় মহানবী (সাঃ)র ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল নেত্রকোণা

  বোয়ালমারীতে মুরগির খামারে পাতা বিদ্যুতের ফাঁদে বৃদ্ধা নিহত, শিশুসহ আহত ২

  বড়াইগ্রামে ফেনসিডিল ও গাঁজা সহ ৩জন আটক

  বোয়ালমারীতে ধর্ষণের অভিযোগে মামলা, গ্রেফতার ৩

  ২৯ নভেম্বর বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন

  রিফাত হত্যা মামলার ডেথ রেফারেন্স শুনানি অগ্রাধিকার ভিত্তিতে : অ্যাটর্নি জেনারেল

  ইউনিয়ন চেয়ারম্যানের নির্দেশে জেলেদের চাল পাচার

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?