বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ,২০২০

Bangla Version

বাংলাদেশের প্রতিটি জেলা থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য যোগাযোগ করুন (newsroom.somoynews24@gmail.com)

  
SHARE

বুধবার, ১৪ অক্টোবর, ২০২০, ০৪:৪৮:০১

‘মা ইলিশ’ নিধনকারীদের ছাড় নয়: প্রাণিসম্পদ মন্ত্রী

‘মা ইলিশ’ নিধনকারীদের ছাড় নয়: প্রাণিসম্পদ মন্ত্রী

 চট্রগ্রাম প্রতিনিধি: চাঁদপুরের নদী পরিদর্শনকালে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, পদ্মা-মেঘনা নদীতে মা ইলিশ নিধনকারী কোনো জেলেকে ছাড় দেয়া হবে না। জেলেদের নদীতে পাওয়া গেলে তাৎক্ষণিক তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে সাজা দিয়ে কারাগারে পাঠানো হবে। ইলিশের নিরাপদ প্রজননের জন্য প্রশাসন, জনপ্রতিনিধির পাশাপাশি প্রত্যেক নাগরিককে এগিয়ে আসতে হবে। কারণ ইলিশ আমাদের জাতীয় সম্পদ। এটি রক্ষা করার দায়িত্ব আমাদের সবার। বুধবার দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর ঘাটে মেঘনা নদী পরিদর্শন শেষে সরকারি কর্মকর্তা, স্থানীয় সুশীল সমাজ ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী বলেন, করোনা পরিস্থিতিতে এবং আরও বিভিন্ন কারণে এই এলাকার যেসব নিবন্ধিত জেলে ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদেরকে পুনর্বাসন করার জন্য আমাদের চেষ্টা অব্যাহত থাকবে। কোনো অবস্থাতেই সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে নামা যাবে না। আমরা ইতোমধ্যে প্রত্যেক জেলেকে ২০ কেজি করে খাদ্য সহায়তা হিসেবে চাল বরাদ্দ দিয়েছি। এ সময় চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার (এসপি) মো. মাহবুবু রহমান পিপিএম (বার), জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এম.এ. কুদ্দুছ, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নেহাশীষ দাশ, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিনসহ মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। মতবিনিময় শেষে মন্ত্রী নদী পথে ঢাকার উদ্দেশ্যে মতলব ত্যাগ করেন।

এই বিভাগের আরও খবর

  রায়হান হত্যা: এসআইকে ৫ দিন, কনস্টেবলকে ৩ দিনের রিমান্ড মঞ্জুর

  রাজধানীর মোহাম্মদপুরে রাতভর র‍্যাবের অভিযান: ৬ ভুয়া চিকিৎসকের সাজা

  নাটোরের চৌগ্রাম ইউপি চেয়ারম্যান ভোলা সাময়িক বরখাস্ত

  দিনাজপুরে আফটার লাইফ ফাউন্ডেশন এর শুভ উদ্বোধনকালে জেলা প্রশাসক

  চিকিৎসক সংকটে গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

  ফ্রান্সে সরকারী পৃষ্ঠপোষকতায় মহানবী (সাঃ)র ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল নেত্রকোণা

  বোয়ালমারীতে মুরগির খামারে পাতা বিদ্যুতের ফাঁদে বৃদ্ধা নিহত, শিশুসহ আহত ২

  বড়াইগ্রামে ফেনসিডিল ও গাঁজা সহ ৩জন আটক

  বোয়ালমারীতে ধর্ষণের অভিযোগে মামলা, গ্রেফতার ৩

  ২৯ নভেম্বর বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন

  রিফাত হত্যা মামলার ডেথ রেফারেন্স শুনানি অগ্রাধিকার ভিত্তিতে : অ্যাটর্নি জেনারেল

https://web.facebook.com/Somoy-news

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,মাদক সম্রাটতো সংসদেই আছে। তাদেরকে বিচারের মাধ্যমে আগে ফাঁসিতে ঝুলান। আপনি কি একমত?